1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন

শেখ হাসিনা সহ গোপালগঞ্জের তিনটি আসনে আওয়ামী লীগের ধুলিঝড় জয়

নবধারা ডেস্ক
  • প্রকাশিতঃ সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪
  • ১৫৭ জন নিউজটি পড়েছেন।

অষ্টম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়ে টানা ৪র্থ বারের মতো সরকার গঠনের পথে শেখ হাসিনা। গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া নিয়ে গঠিত এ আসনটি থেকে বরাবরে মতোই বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন বঙ্গবন্ধু কন্যা।  নৌকা প্রতিকে  শেখ হাসিনা পেয়েছেন ২,৪৯,৯৬৫ ভোট। আর নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ সুপ্রিম পার্টির এম নিজাম উদ্দিন লস্কর একতারা প্রতিক নিয়ে পেয়েছেন ৪৬৯ ভোট।

আসনটিতে আওয়ামী লীগ প্রধানের প্রতিদ্বন্দ্বী ছিলেন ৫ জন। বাকি প্রতিদ্বন্দ্বী জাকের পার্টির মাহাবুর মোল্যা (গোলাপ ফুল)৪২৫, বাংলাদেশ কংগ্রেসের মোঃ সহিদুল ইসলাম মিটু (ডাব) ১২২, এনপিপি’র শেখ আবুল কালাম (আম) ৪৬০ এবং গণপ্রন্টের সৈয়দা লিমা হাসান (মাছ) পেয়েছেন ৮৬ ভোট।

 

টুঙ্গিপাড়ার ৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভা এবং কোটালীপাড়ার উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভার নিয়ে গোপালগঞ্জ ৩ আসন গঠিত। এ আসনে মোট ভোটার ২ লাখ ৯০ হাজার ২৯৭ জন। যার মধ্যে পুরুষ ১ লাখ ৪৮ হাজার ৬৯২ জন, মহিলা ১ লাখ ৪১ হাজার ৬০৪ জন এবং তৃতীয় লিংঙ্গ- ১ জন। ভোট পড়েছে ৮৬.৪০ শতাংশ।

 

অপরদিকে গোপালগঞ্জ ২ আসনে ২,৯৫,২৯১ ভোট পেয়ে জয় পেয়েছেন আওয়ামী লীগ প্রেসিডিয়ামের অন্যতম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। এবার মিলে ০৯ বার সাংসদ নির্বাচিত হয়ে রেকর্ড গড়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির কাজী শাহীন (লাঙল) ১৫৩৪ ভোট। এছাড়া স্বতন্ত্র প্রার্থী আমিনুল হাসান শাহীন (রকেট) ৩৭০, তৃণমূল বিএনপি’ মোঃ জামালউদ্দিন শেখ (সোনালী আশ) ৫৪৫, জাসদের  মোঃ ফুল মিয়া মোল্যা (মশাল) ৬২২ ও মুক্তি যোটের মোঃ মামুনুর রশিদ (ছড়ি) পেয়েছেন ২১১ ভোট।

 

সদর উপজেলার- ২১ ইউনিয়ন ও ১টি পৌরসভা এবং কাশিয়ানীর ১৪টি ইউনিয়নের মধ্যে ৭টি ইউনিয়ন নিয়ে গোপালগঞ্জ ২ আসন। এ আসনে ভোট কেন্দ্র ১৫১টি। ভোটার ৩ লাখ ৬০ হাজার ৬৩৩ জন। যার মধ্যে পুরুষ ১ লাখ ৮২ হাজার, ২৭০ এবং মহিলা ১ লাখ ৭৮ হাজার ৩৫৯, তৃতীয় লিংঙ্গ- ৪ জন। ভোট পড়েছে ৮৪.১৬ শতাংশ।

 

অন্যদিকে গোপালগঞ্জ ১ আসনে ১,১৮,৭৫৭ ভোট পেয়ে সাংসদ নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের আরো এক প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ ফারুক খান। এবার মিলে তিনি ৬ বার সাংসদ নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ কাবির মিয়া (ঈগল) পেয়েছেন ১,০৮,৯৩৪ ভোট। এছাড়া তৃণমূল বিএনপির মোঃ জাহিদুল ইসলাম (সোনালী আশ) ২২৩, এনপিপি’র শেখ মোঃ আবদুল্লাহ (আম) ২৬৯, এবং জাতীয় পার্টির শহিদুল ইসলাম মোল্যা (লাঙল) পেয়েছেন ২৯১ ভোট।

 

মুকসুদপুর উপজেলার ১৬টি ইউনিয়ন ও ১টি পৌরসভা এবং কাশিয়ানী উপজেলার ১৪টি ইউনিয়নের মধ্যে ৭টি ইউনিয়ন নিয়ে গোপালগঞ্জ ১ আসন গঠিত। এ আসনে ভোট কেন্দ্র ১৩৭টি। ভোটার রয়েছে ৩ লাখ ৭৪ হাজার ৮২২ জন। পুরুষ ১ লাখ ৯০ হাজার ৩৫৩ জন এবং মহিলা ১ লাখ ৮৪ হাজার ৪৬৯ জন। ভোট পড়েছে ৬০.৫২ শতাংশ।

মোট ৩৯৭ টি ভোট কেন্দ্রে সকাল ৮টা থেকে উৎসব মূখর পরিবেশে শান্তিপূর্ণ ভোটগ্রহণ শুরু হয়। টানা বিকেল ৪টা পর্যয়ন্ত ভোটগ্রহণ শেষে রাত ৯টায় শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তনে জেলা রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION