1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৬ অপরাহ্ন

কচুয়ায় মহান স্বাধীনতা দিবস-২০২৪ পালিত

আয়েশা সিদ্দিকা, কচুয়া (বাগেরহাট) প্রতিনিধি
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪
  • ১৩৫ জন নিউজটি পড়েছেন।

আয়েশা সিদ্দিকা, কচুয়া (বাগেরহাট) প্রতিনিধি

কচুয়ায় ২৬ মার্চ “ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস -২০২৪ কচুয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়। কর্মসূচি গুলো হলো ২৬ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে কচুয়া থানায় ৩১বার তোপধ্বনীর মাধ্যমে দিবসটির শুভ সুচনা,সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি আধাসরকারি,বেসরকারি, ব্যক্তি মালিকানাধীন ভবন ও ব্যবসায়িক প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষ্যে সকাল ৮.৩০ মিনিটে উপজেলা পরিষদ চত্তরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মুড়ালে পুষ্পমাল্য অর্পন করা হয়।

সকাল ৯.৩০ মিনিটে সিএস পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন,পুলিশ, আনসার ও ভিডিপি স্কুল কলেজ, মাদ্রাসার ছাত্র ছাত্রী ও স্কাউট এবং গার্লস গাইডের অংশগ্রহনে মাঠপার্স, কুচকাওয়াজ প্রদর্শন, পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ডিসপ্লে প্রদর্শন করা হয়। সকাল ১০ টায় বীর মুক্তিযোদ্ধা, শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার পুর্বে উপজেলা পরিষদ চেয়ারম্যান নাজমা সরোয়ার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রাখী ব্যানার্জী, উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধা, শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের রজনী গন্ধা ফুলের স্টিক দিয়ে ফুলেল শুভেচ্ছা জানান।সকাল ১১ টায় উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধা, শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের নিয়ে ক্রীড়ানুষ্ঠান অনুষ্ঠিত হয়। বাদ যোহর উপজেলাধীন সকল মসজিদ মন্দিরে বিশেষ মোনাজাত ও প্রার্থনা অনুষ্ঠিত হয়।

এদিন কচুয়া সদর ইউনিয়ন চেয়ারম্যান শিকদার হাদিউজ্জামান হাদিজ এর সঞ্চলনায় কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রাখী ব্যানার্জীর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নাজমা সরোয়ার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ফিরোজ আহম্মেদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাসলিমা বেগম,কচুয়া থানা অফিসার ইনচার্জ মহসীন হোসেন, কচুয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) প্রভাস চন্দ্র মল্লিক। অনুষ্ঠানে বক্তৃতা করেন মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শিকদার হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মোঃ সাইফুল,উপজেলা কৃষি কর্মকর্তা মো: মামুনুর অর রশীদ, প্রাথমিক শিক্ষা অফিসার মোসা: সামসুর নাহার ,একাডেমিক সুপারভাইজার মেহেদী মান্না, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অঞ্জন কুন্ডু,তথ্য কর্মকর্তা বিজয়া লোপা,কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক(ভারপ্রাপ্ত) শিকদার কামরুল হাসান কচি, যুবলীগের যুগ্ম আহ্বায়ক দিদার সুজন সহ বীর মুক্তিযোদ্ধা ও উপজেলার বিভিন্ন কর্মকর্তা,কচুয়া প্রেসক্লাব ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাংবাদিকবৃন্দ।

অনরুপভাবে ২৬ মার্চ “ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস -২০২৪ যথাযোগ্য মর্যদায় পালনের লক্ষ্যে কচুয়া উপজেলা আওয়ামীলীগ ও তার সকল সহযোগি সংগঠনের উদ্যোগে, সরকারি শহীদ শেখ আবু নাসের মহিলা ডিগ্রি কলেজে, কচুয়া কলেজে,বারুইখালী মাধ্যমিক বিদ্যলয়ে, টেংরাখালী হোসেনীয়া সিনিয়ার মাদ্রাসা সহ উপজেলার বিভিন্ন শিক্ষ প্রতিষ্ঠানে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION