1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন

ফরিদপুরে মেশিন পরিষ্কার করতে গিয়ে প্রাণ গেল শ্রমিকের

সনত চক্রবর্ত্তী, ফরিদপুর জেলা প্রতিনিধি
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০২৪
  • ১২৫ জন নিউজটি পড়েছেন।

 সনত চক্র বর্ত্তী ফরিদপুর

ফরিদপুর জেলার বোয়ালমারীতে জনতা জুট মিল থেকে রায়হান বিশ্বাস (২২) নামে এক শ্রমিকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। জুটমিলটি বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনয়নের ডোবরায় গ্রামে অবস্থিত। পুলিশ মরদেহ উদ্ধার করে বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুরে নিহতের পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করেছে। এর আগে গতকাল বুধবার দিবাগত রাত দেড়টার দিকে মিলের ফিনিশার মেশিনের মধ্যে পড়ে রায়হান নিহত হয়।

 

নিহত শ্রমিক সাতক্ষীরা জেলার তালা উপজেলার পরানপুর গ্রামের আব্দুর রব বিশ্বাসের ছেলে। বাড়িতে তার স্ত্রী ও দেড় বছরের একটি ছেলে রয়েছে।  ঘটনাস্থল ও থানা সূত্রে জানা যায়, সাতক্ষীরা জেলার তালা উপজেলার পরানপুর গ্রামের আব্দুর রব বিশ্বাসের ছেলে রায়হান বিশ্বাস ফরিদপুরের বোয়ালমারীতে অবস্থিত ডোবরা জুটমিলে গত ২৮ জুলাই কাজে যোগদান করেন।

 

বুধবার (৩১ জুলাই) রাত ১০টায় তার নিয়মিত ডিউটি শেষ করে রাতে ওভারটাইম করছিল। ওইদিন রাত ১টার দিকে মিলের ফিনিশার মেশিন পরিষ্কার করতে যায়। মেশিনটি বন্ধ করলেও পূর্ব অভিজ্ঞতা না থাকায় মেশিন বন্ধ করার সাথে সাথে সে মেশিনে হাত দিলেই তার শরীর মেশিনের মধ্যে চলে যায়। এ সময় শ্রমিক রায়হানের কোমর পর্যন্ত থেতলে গিয়ে মেশিনের মধ্যেই তার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ওই রাতেই মরদেহ উদ্ধার করে আজ বৃহস্পতিবার দুপুরে স্বজনদের নিকট হস্তান্তর করেন।

 

এ ঘটনায় নিহত শ্রমিকের বড় ভাই রাজু বিশ্বাস বাদি হয়ে বোয়ালমারী থানায় একটি অপমৃত্যু মামলা (ইউডি) করেছেন।   এ ব্যাপারে জনতা জুটমিলের প্রশাসনিক শাখার কর্মকর্তা মো. আতিক জানান, নিহত শ্রমিক গত শুক্রবার মেকানিক্যাল শাখায় হেলপার হিসেবে যোগদান করেন। তার পূর্ব অভিজ্ঞতা না থাকায় ফিনিশার মেশিনটি পুরাপুরি বন্ধ হওয়ার আগেই হাত দিলে দূর্ঘটনা বসত তার শরীর মেশিনের মধ্যে চলে যায়।

 

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম জানান, শ্রমিক রায়হান বিশ্বাসের মৃত্যুতে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। পরিবারের কোনো অভিযোগ না থাকায় মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION