1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৭ পূর্বাহ্ন

নিষিদ্ধ অ্যাপ স্ট্রিমকারে জুয়ায় কোটি টাকা পাচার,‌‌ এটিইউ’র হাতে আটক ৪

Reporter Name
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২০ মে, ২০২১
  • ১১৩৯ জন নিউজটি পড়েছেন।

দেশে নিষিদ্ধ ‘স্ট্রিমকার’ নামের লাইভ ভিডিও ও চ্যাট অ্যাপ পরিচালনার সঙ্গে যুক্ত চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশের বিশেষায়িত অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তার হওয়াদের মধ্যে একজন তরুণীও রয়েছেন।

মঙ্গলবার সাভার, নোয়াখালীর সুধারাম ও রাজধানীর বনশ্রী এলাকা থেকে ওই চারজনকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন – জমির উদ্দিন (৩৫), কামরুল হোসেন ওরফে রুবেল (৩৯), মনজুরুল ইসলাম হৃদয় (২৬) ও অনামিকা সরকার (২৪)। তাদের বিরুদ্ধে সাভার থানায় মুদ্রা পাচার আইনে একটি মামলা করা হয়েছে।

অভিযান পরিচালনাকারী কর্মকর্তা এটিইউর সহকারী পুলিশ সুপার শফিকুল ইসলাম বলেন, ‘দীর্ঘদিন ধরে এটা নিয়ে কাজ করছিলাম আমরা। এর একটি অংশ ধরা পড়েছে। পরবর্তী তদন্তে বাকিদের আইনের আওতায় আনা হবে।’

বুধবার বারিধারায় পুলিশের এই বিভাগের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই নিষিদ্ধ অ্যাপ বাংলাদেশে কিভাবে পরিচালনা করা হয়, কারা জড়িত এবং ব্যবহারকারীদের প্রলুব্ধ করাসহ টাকা হাতিয়ে নেওয়া ও পাচারের তথ্য তুলে ধরা হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন এটিইউর পুলিশ সুপার মাহিদুজ্জামান। আরও উপস্থিত ছিলেন পুলিশ সুপার আসলাম হোসেন, ‌সহকারী পুলিশ সুপার শফিকুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, স্ট্রিমকার অ্যাপটি বাংলাদেশে নিষিদ্ধ। ভিপিএন ব্যবহার করে এ দেশ থেকে যুক্ত হন ব্যবহারকারীরা। এসপি মাহিদুজ্জামান জানান, অভিযানে তারা এই অ্যাপ পরিচালনার সঙ্গে যুক্ত একটি এজেন্সির ‘স্যালারি শিট’ পেয়েছেন। প্রাথমিক তথ্যের ভিত্তিতে তাদের ধারণা সম্প্রতি দেশে জনপ্রিয় হয়ে ওঠা অ্যাপটির সঙ্গে অন্তত এক হাজার তরুণী যুক্ত।

কর্মকর্তারা জানান, ‘নারীদের সঙ্গে আড্ডা দেওয়া ও জুয়া খেলার’ এই অ্যাপের সেবা নিতে বিশেষ ভার্চুয়াল বা ডিজিটাল মুদ্রা কিনতে হয়, যা হাতবদল হয়ে মূলত দেশের বাইরে পাচার হয়ে যায়।

সংবাদ সম্মেলনে জানানো হয়,  সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভ ভিডিও ও লাইভ চ্যাটের প্ল্যাটফর্ম স্ট্রিমকার অ্যাপটির বিজ্ঞাপনে আকর্ষণীয় তরুণীদের সঙ্গে আড্ডা (লাইভ চ্যাট) দেওয়ার কথা প্রচার করা হয়। চটকদার এসব বিজ্ঞাপন দেখে যারা অ্যাপের লাইভ চ্যাটরুমগুলোতে যোগ দিতে চান তাদের নগদ অর্থ খরচ করে অ্যাপের নিজস্ব মুদ্রা (কয়েন) বা ডিজিটাল বা ভাচুর্য়াল কারেন্সি কিনতে হয়। অ্যাপটিতে রয়েছে ছয় ধরনের জুয়া খেলার সুযোগও। অনেকে আড্ডা দিতে ঢুকে জুয়া খেলায় অভ্যস্ত হয়ে দেদারসে টাকা খোয়ান বলে এটিইউর কর্মকর্তারা বলেন।

নবধারা/বিএস

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION