1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩০ পূর্বাহ্ন

পরিচ্ছন্ন উপজেলা গড়তে কাজ করছে বিডি ক্লিন-টুঙ্গিপাড়া

Reporter Name
  • প্রকাশিতঃ শুক্রবার, ৭ জানুয়ারী, ২০২২
  • ৪০০ জন নিউজটি পড়েছেন।

রাকিব চৌধুরী,নবধারা প্রতিনিধিঃ

২০২২ সালের মধ্যে পরিচ্ছন্ন বাংলাদেশ উপহার দেওয়ার প্রত্যয়ে সারা দেশের মতো টুঙ্গিপাড়াতে যাত্রা শুরু করেছে বিডি ক্লিন। পরিষ্কার–পরিচ্ছন্ন উপজেলা হিসেবে বাংলাদেশের বুকে টুঙ্গিপাড়াকে তুলে ধরতে কার্যক্রম পরিচালনা করেছে বিডি ক্লিন-টুঙ্গিপাড়া।

‘পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে’ স্লোগান সামনে রেখে বিডি ক্লিন-টুঙ্গিপাড়া প্রায় অর্ধশত জন স্বেচ্ছাসেবী ইতিমধ্যে পাঁচটি ইভেন্ট সম্পন্ন করেছেন। পরিচ্ছন্নতাবিষয়ক সচেতনতা জাগ্রত করে, নতুন প্রজন্মকে একটি পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত উপজেলা উপহার দিতে চার মাস আগে টুঙ্গিপাড়া উপজেলার ২২ অক্টোবর। পরিচ্ছন্ন হউক স্টান্ড বাজার। *১৩ অক্টোবর টুঙ্গিপাড়া উপজেলা প্রশাসন এর ত্রাণ বিতরণ। *৮ অক্টোবর পরিচ্ছন্ন হউক পাটগাতি বাজার এস পি মার্কেট সংলগ্ন *১ অক্টোবর পরিচ্ছন্ন হউক পাটগাতি বাজার পৌর মার্কেট ২৪ সেপ্টেম্বর পরিচ্ছন্ন হউক টুঙ্গিপাড়া বাজার টুঙ্গিপাড়া পৌর শিশু পার্কে ২০২০ সালে অনানুষ্ঠানিক সভার মাধ্যমে শুরু হয় বিডি ক্লিন-টুঙ্গিপাড়া নামের স্বেচ্ছাসেবী এ সংগঠনের যাত্রা। গত ২০২০ খ্রিস্টাব্দের ১৩ নভেম্বর বেলা চারটায় টুঙ্গিপাড়া উপজেলা পৌর শিশু পার্কে পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং সচেতনতা সৃষ্টির মধ্য দিয়ে বিডি ক্লিন–টুঙ্গিপাড়া প্রথম কর্মসূচি শুরু করে। প্রথম কর্মসূচির উদ্বোধন ও শপথবাক্য পাঠ করান জেলা বিডি ক্লিনের সমন্বয়ক সুজন দাস। এ সময় উপস্থিত ছিলেন বিডি ক্লিন-গোপালগঞ্জের আরও ৯ জন সদস্য। প্রতিটি কর্মসূচির শুরুতেই শপথবাক্য পাঠ শেষে বিডি ক্লিনের সদস্যরা কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে মাথায় ক্যাপ, মুখে মাস্ক, হাতে ঝাড়ু ও বেলচা নিয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করেন। এ সময় পথচারী ও উৎসুক জনতা বিডি ক্লিনের এমন কার্যক্রমের প্রশংসা করেন এবং সাধুবাদ জানান। বিডি ক্লিনের সদস্যরাও কাজ করার ফাঁকে ফাঁকে পথচারী ও মার্কেটের ব্যবসায়ীদের সচেতন হওয়ার পরামর্শ দেন।

বিডি ক্লিন-টুঙ্গিপাড়ার প্রধান সমন্বয়ক ফুয়াদ মাহবুব বলেন, ছোট্ট একটি সংগঠন বিডি ক্লিনের মাধ্যমে তরুণদের প্রচেষ্টায় যদি দেশের এতগুলো স্থান চকচকে পরিষ্কার করা সম্ভব হয়, তবে এ দেশের সব রাজনৈতিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী, সামাজিক, সরকারি-বেসরকারি ও বিভিন্ন সেবামূলক সংগঠনের মাধ্যমে এক দিনেই পুরো দেশকে পরিষ্কার করে পরিচ্ছন্ন বাংলাদেশ ঘোষণা করাও সম্ভব। সংবাদমাধ্যমে কার্যক্রমের চিত্র তুলে ধরে সামাজিক দায়বদ্ধতার বিষয়টি আরও ছড়িয়ে দিতে এবং এই পরিচ্ছন্নতা কার্যক্রম বাস্তবায়নে সবার সহযোগীতা চেয়েছেন।

তিনি স্বেচ্ছাসেবকসহ নাগরিকের প্রতি আহ্বান জানিয়ে বলেন, এ দেশের প্রত্যেক মানুষকে রোগজীবাণুর আক্রমণ থেকে রক্ষা করে সুস্থভাবে বাঁচাতে আসুন পরিচ্ছন্ন মানসিকতা গড়ে তুলি, পরিহার করি যত্রতত্র ময়লা ফেলার নোংরা অভ্যাস, গড়ে তুলি পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত সোনার বাংলাদেশ। রেজওয়ান, তীর্থ, তপু,রুপ,লোকনাথ,সাহাদ, তনময়,উৎস, সাব্বির,পরক,ইয়াছিন,জামির,আলিফজাবিদ,পারভেজ,খালিদ,রিশাদ ইজাজসহ প্রায় অর্ধশত তরুণ-তরুণী পরিচ্ছন্ন টুঙ্গিপাড়া গড়ার একটি সুন্দর স্বপ্ন বাস্তবায়নে বিডি ক্লিন-টুঙ্গিপাড়ার সঙ্গে যুক্ত আছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION