1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৭ পূর্বাহ্ন

প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে চেয়ারম্যানের ওপর দায় চাপিয়ে নড়াগাতীতে রাস্তার গাছ বিক্রি !

Reporter Name
  • প্রকাশিতঃ শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২
  • ৭১৩ জন নিউজটি পড়েছেন।

মোঃ জিহাদুল ইসলাম, নড়াইল প্রতিনিধিঃ

নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতী থানার জয়নগর ইউনিয়নের পানিপাড়া গ্রামের মৃত বাবু মোল্যার ছেলে ফারুক মোল্যা, মৃত রতন ঠাকুরের ছেলে আজিজ ঠাকুর ও মৃত বাবর ঠাকুরের ছেলে মতি ঠাকুরের বিরুদ্ধে ইকোপার্ক টু ময়নাপাড়া খেয়াঘাট অভিমুখী সরকারী পিচ ঢালা রাস্তার চম্বল গাছ বিক্রির অভিযোগ উঠেছে।

উপজেলা প্রশাসনকে অবহিত না করে এবং নির্দেশনা অমান্য করে সরকারী রাস্তার পাশের ১৫ টি বড় চম্বল গাছ ৫৮ হাজার টাকায় বিক্রি করে হাতিয়ে নিয়েছে ওই চক্র বলে জানা যায়। ০২ এপ্রিল (শনিবার) সরেজমিনে গেলে অভিযুক্ত ফারুক মোল্যা ভিডিও সাক্ষাতকারে জানান, এ জমি আজিজ ও মতিয়ার ঠাকুরদের রেকর্ডিও জমি, যাহা মাদ্রাসায় দান করেছেন।

অপর দু’অভিযুক্ত একই সুরে বলেছেন, তাদের রেকর্ডিও জমি এমনকি রাস্তাও তাদের রেকর্ডের মধ্যে থাকায় তারা গাছ বিক্রি করেছে তাতে সাংবাদিকের কি? এছাড়া জয়নগর ইউনিয়নের চেয়ারম্যান কাজী আইয়ুব হোসেনের সাথে তারা এ বিষয়ে কথা বলেছেন এবং প্রশাসনিক বিষয়টি তিনি দেখবেন বলে জানান গাছের কথিত মালিকগণ। এখানে সাংবাদিকদের কিছুই করার নেই, যা করতে পারে করুক বলে সাংবাদিকদের অবজ্ঞা করেন অভিযুক্তরা। ওই দিনই সরেজমিনে ভিডিও কলে উপজেলা প্রশাসনকে বিষয়টি অবগত করানো হলে গাছ না সরানোর নির্দেশনা দেওয়া হয়। কিন্তু উপজেলা প্রশাসনের নিষেধাজ্ঞাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ওই রাতেই অভিযুক্তরা ও গাছের ব্যপারী গাছ সরিয়ে গোপালগঞ্জে বিক্রি করে দিয়েছে বলে জানা যায়। গাছের ব্যপারী ও ক্রেতা একই গ্রামের মোকলেজ শেখের ছেলে আসাদ শেখ জানান, পিচঢালা রাস্তার পাশের ১৫ টি বড় চম্বল গাছ তিনি ৫৮ হাজার টাকায় কেনার আগে কথিত গাছ মালিকদের নিকট প্রশাসনিক ঝামেলার ব্যপারে বার বার বললেও তারা আমলে নেননি। চেয়ারম্যানের ওপর দায় চাপিয়ে তারা ওই টাকা হাতিয়ে নিয়েছেন। অথচ, এ বিষয়ে জয়নগর ইউনিয়নের চেয়ারম্যান কাজী আইয়ুব হোসেন তার ব্যবহৃত মুঠোফোনে জানান, এই গাছ কেনা-বেচার বিষয়ে তিনি কিছুই জানেন না। তার নাম ভাঙ্গিয়ে যদি কেহ এমন কাজ করে থাকে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান তিনি। উপজেলা প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে উপজেলার বিভিন্ন স্থানে কিছু অসাধু চক্র অহরহ এভাবে সাবাড় করছে রাস্তার পাশের সরকারি গাছ বলে জানিয়েছেন সচেতন মহল। এদেরকে আইনের আওতায় এনে কঠোর সাজার দাবি জানান তারা।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ জহুরল ইসলাম বলেন, আপনাদের মাধ্যমে বিষয়টি জানতে পারলাম। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে বিধিমোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION