1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন

নড়াইলে শিক্ষার্থীদের সামাজিক ও সাইবার অপরাধ সম্পর্কে সচেতনামূলক সভা

Reporter Name
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২
  • ২৫০ জন নিউজটি পড়েছেন।

মোঃ জিহাদুল ইসলাম, নড়াইল প্রতিনিধিঃ

নড়াইলে শিক্ষার্থীদের সামাজিক ও সাইবার অপরাধ সম্পর্কে সচেতনামূলক সভা অনুষ্ঠিত। ১৯ এপ্রিল (মঙ্গলবার) সকাল ৯ টা থেকে দুপুর পর্যন্ত আলাদা ভাবে যথাক্রমে নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় এবং নড়াইল সদর থানার তুলারামপুর মাধ্যমিক বিদ্যালয়ে এ সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার প্রবীর কুমার রায়। তিনি বলেন, বিজ্ঞান আশীর্বাদ নাকি অভিশাপ তা নির্ভর করে মানুষের সঠিক ব্যবহার বা প্রয়োগের উপর। আধুনিক যুগে তথ্যপ্রযুক্তির অবাধ প্রবাহে সামাজিক অপরাধের পাশাপাশি সাইবার অপরাধ প্রবণতা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। তোমরা সচেতনতার সাথে সোশ্যাল মিডিয়া (ফেসবুক, টুইটার) বা ইলেকট্রনিক ডিভাইস সমূহ ব্যবহার করবে এবং প্রয়োজনীয় ও ইতিবাচক বিষয়গুলো গ্রহণ করবে। এমন কোন ছবি বা ডকুমেন্টস মোবাইল ফোন বা অন্য কোন ইলেকট্রনিক ডিভাইসে সংরক্ষণ বা কোন বন্ধুর নিকট হস্তান্তর করা যাবে না যাতে পরবর্তীতে তোমাদের বিব্রত, লজ্জিত ও সামাজিক যোগাযোগ মাধ্যমে হয়রানির শিকার হতে হয়। তিনি আরো বলেন, ছাত্রজীবন পড়ালেখা ও জীবন গঠনের সময়।

এ সময় পড়ালেখা করে পিতা মাতার মুখ উজ্জ্বল করতে হবে এবং মাতা-পিতা কষ্ট পায় বা তাদের সম্মান হানি হয় এমন কোন কাজ করা যাবে না। তোমরা কেউ বাল্যবিবাহ করবে না, পড়ালেখা করে আগে প্রতিষ্ঠিত হও, তারপর জীবনে সবকিছু ধাপে ধাপে আসবে। এছাড়া তিনি শিক্ষার্থীদের কিশোর গ্যাং/ অপরাধ, ইভটিজিং ও মাদকসহ সকল ধরনের অপরাধ থেকে বিরত থাকার পরামর্শ দেন তিনি। এ সময় তিনি সামাজিক ও সাইবার অপরাধ নিয়ন্ত্রণে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের নৈতিক ও ধর্মীয় শিক্ষার মাধ্যমে সচেতনতা বৃদ্ধির জন্য অভিভাবক ও শিক্ষকগণকে অনুরোধ জানান। মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার, ক্রাইম এন্ড অপস্ এস, এম, কামরুজ্জামান, জেলা শিক্ষা অফিসার এস, এম, ছায়েদুর রহমান, ডিআইও-১, জেলা বিশেষ শাখা মীর শরিফুল হক, সদর থানার অফিসার ইনচার্জ মোঃ শওকত কবীর, এবং সাংবাদিকবৃন্দ সহ স্কুলের সকল শিক্ষকগণ ও শিক্ষার্থীবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION