1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৩ পূর্বাহ্ন

কচুয়ায় গরীব, অসহায় ও দু:স্থ্যদের মাঝে ছাগল ও হাঁস বিতরন

কচুয়া (বাগেরহাট) প্রতিনিধি
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ১৮২ জন নিউজটি পড়েছেন।

ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে, কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড এর সহযোগিত্য়া “পুষ্টি উন্নয়নে অংশগ্রহণমূলক সমন্বিত প্রকল্প (ক্রেইন)” এর উদ্যোগে ২২ মে থেকে ১৪ জুলাই পর্যন্ত কচুয়া উপজেলার ৭টি ইউনিয়নের ৪৬৫৮ জন গরীব অসহায় উপকারভোগীর মাঝে প্রতিজনে ৪টি করে হাঁস, ১টি করে ছাগল বিতরন করা হবে।

এরই আলোকে গতকাল ২৬ মে গজালিয়া ইউনিয়নের গজালিয়া ইউনিয়ন পরিষদে গজালিয়া ইউনিয়নের ২১ জন উপকারভোগী পরিবারের মাঝে ছাগল প্রদান করেন কচুয়া উপজেলার উপজেলা নির্বাহী অফিসার জীনাত মহল। তিনি তার বক্তেব্যে ক্রেইন প্রকল্পের কার্যক্রমের ভুয়শী প্রশংসা করেন এবং উপকারভোগীদের দিকনির্দেশনা মুলক বক্তব্য প্রদান করেন। তিনি বলেন: এই ছাগল বিক্রয় করা যাবে না,জবাই করে খাওয়া যাবে না,কাউকে হস্তান্তর করা যাবে না। ছাগল বিক্রয় করলে পরবর্তীতে ক্রেইন প্রকল্প কোন ধরনের সহায়তা প্রদান করবে না এমনকি উপজেলা প্রশাসন থেকে কোন ধরনের সহায়তা পাবেন না।

কচুয়া উপজেলা ভাইস চেয়ারম্যান শিকদার ফিরোজ আহমেদ বলেন, ছাগল বছরে ২ বার বাচ্ছা প্রসাব করে। আপনারা ইচ্ছা করলে এই ছাগল থেকে অনেক ছাগল বানাতে পারবেন। যাহা থেকে আপনাদের পরিবারের পুষ্টির চাহিদার পাশাপাশি আর্থিক অবস্থার স্বচ্ছলতা ফিরে আসবে। সভাপতিত্ব করেন গজালিয়া ইউনিয়নের ইউপি সচিব শশাংক শেখর মজুমদার।

ছাগল বিতরনে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অঞ্জন কুন্ডু, নিউট্রিশন কোঅর্ডিনেটর হোসনেয়ারা বেগম, কচুয়া উপজেলার উপজেলা সমন্বয়কারী মোসাঃ মাহফুজা আক্তার, ইউ.এফ-মোঃ শরিফুর রহমান,মোঃ নাসির মাহমুদ, এছাড়া ও উপকারভোগীবৃন্দ।

উল্লেখ্য, বাগেরহাট জেলার মোল্লাহাট, কচুয়া, শরণখোলা ও মোংলা উপজেলায় ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে, কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড, ওয়াটার এইড, রূপান্তর ও জেজেএস এর সহযোগিতায় (ক্রেইন) প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION