1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন

আলোকিত ও মানবিক মোল্লাহাটে মতবিনিময় সভা ও শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানে পুরস্কার বিতরণ

শেখ শাহিনুর ইসলাম শাহিন,মোল্লাহাট প্রতিনিধি
  • প্রকাশিতঃ শুক্রবার, ১৫ জুলাই, ২০২২
  • ১৯৪ জন নিউজটি পড়েছেন।

আলোকিত ও মানবিক মোল্লাহাটের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে পুরস্কার বিতরণ ও শিক্ষার পরিবেশ উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি জন প্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম তার বক্তব্যে বলেন, আলোকিত ও মানবিক মোল্লাহাট বির্নিমানে আলোকিত ও স্বপ্নময় শিক্ষার্থী গড়ার কোন বিকল্প নেই। এই লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা বান্ধব পরিবেশ তৈরি করা, শিক্ষা প্রতিষ্ঠানে পাঠাগার সমৃদ্ধকরণের মাধ্যমে পাঠ্যবইয়ের সাথে অন্য বই পড়ে শিক্ষার্থীদের জ্ঞানভান্ডার বৃদ্ধি করা। নৈতিক শিক্ষা ও আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে সততা, দেশপ্রেম ও দক্ষ নাগরিক হিসেবে আগামী দিনের উন্নত সমৃদ্ধ স্বপ্নের বাংলাদেশ গড়ার শপথ নিয়ে সবাইকে একত্রিত হয়ে কাজ করতে হবে।

অনুষ্ঠানের সভাপতি বাগেরহাট জেলা প্রশাসক মোঃ আজিজুর রহমান তার বক্তব্যে বলেন, করোনা মহামারী সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত করেছে শিক্ষা ব্যাবস্থার। এর থেকে উত্তরণে এবং উন্নত ও সমৃদ্ধ জাতি গঠনে সবচেয়ে বেশি দায়িত্বশীল হতে হবে শিক্ষকগণকে। যে গুরুত্ব অনুধাবনে বিদ্যালয় সমূহে শিক্ষা বান্ধব পরিবেশ সৃষ্টিতে শেখ রাসেল পুষ্প কানন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে পাঠাগার গুলো সক্রিয়করণ, সকল প্রাথমিক বিদ্যালয়ে বাতিঘর পাঠাগার স্থাপনসহ শিক্ষা বন্ধক বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়। এ সকল কার্যক্রমের মূল্যায়ন বিবেচনায় প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরের সেরা প্রতিষ্ঠানের মাঝে পুরস্কার বিতরণ বিষয়টি সকল শিক্ষা প্রতিষ্ঠানের অনুপ্রেরণা যোগাবে।

‘আলোকিত ও মানবিক মোল্লাহাট’ বিনির্মাণের উদ্ভাবক উপজেলা নিবার্হী অফিসার মোঃ ওয়াহিদ হোসেন বলেন, মোল্লাহাটের রাজনৈতিক, শিক্ষক, সাংবাদিক ও জনপ্রতিনিধি সহ সকলের সহযোগিতায় এগুলো করা সম্ভব হয়েছে এবং হচ্ছে। ‘আলোকিত ও মানবিক মোল্লাহাট’ বিনির্মাণের উদ্যোগ ইতিবাচক প্রভাব বিস্তার করায় বিশেষ করে শিক্ষকসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। শিক্ষা প্রতিষ্ঠানের প্রতি যেন শিক্ষার্থীদের আকর্ষণ তৈরি হয় এবং সুস্থ সুন্দর পরিবেশে আলোকিত মানুষ গড়ে ওঠে সে জন্য এ উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল পুষ্প কানন স্থাপন এবং এর পরিচর্যা, সকল বিদ্যালয়ের পাঠাগার গুলোতে বইপ্রদান, প্রাথমিক বিদ্যালয়ে বাতিঘর পাঠাগার স্থাপন এবং সেগুলোতে চিত্মাকর্ষক বই প্রদান করা হয়। এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সহকারী কমিশনার (ভূমি) অনিন্দ্য মন্ডলের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম মোল্লা, অধ্যক্ষ এল জাকির হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মফিজুর রহমান, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ কামাল হোসেন, প্রধান শিক্ষক এস এম ফরিদ আহমেদ, প্রধান শিক্ষক বরেন্দ্রনাথ, ইউপি চেয়ারম্যান শিকদার উজির আলী।
উপস্থিত ছিলেন থানা অফিসার ইনচার্জ সোমেন দাশ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ বিনয় কৃষ্ণ মন্ডল, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুস সালাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মফিজুর রহমান সজল,যুব উন্নয়ন কর্মকর্তা এস এম মিজানুর রহমান, প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, শিক্ষা সুপারভাইজার রাম পদ বিশ্বাস, মহিলা বিষয়ক কর্মকর্তা রুনীয়া আক্তার, ইউপি চেয়ারম্যান মনোরঞ্জন পাল, শেখ রফিকুল ইসলাম ও মোঃ মনিরুজ্জামান মিয়া, প্রেসক্লাব মোল্লাহাটের জৈষ্ঠ্য সহ-সভাপতি শরীফ মাসুদুল করিম, যুগ্মসাধারণ সম্পাদক শেখ শাহিনুর ইসলাম শাহীন প্রমুখ।

এসময় প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে প্রাথমিক বিদ্যালয়ের বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের আসেসটিভ ডিভাইস প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION