1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৯ পূর্বাহ্ন

কালিয়ায় নির্বাচন অফিস ও দলিল লেখকরা পানি বন্দি

 মোঃ জিহাদুল ইসলাম, নড়াইল প্রতিনিধি
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২
  • ২০৩ জন নিউজটি পড়েছেন।

যখন মানুষ প্রচন্ড খরা ও তাপদহে পুড়ছিল ঠিক তখনই বঙ্গপোসাগরে সৃষ্ট নি¤œ চাপের ফলে গত ৫ দিন ধরে থেমে থেমে ভারি বর্ষণের ফলে নড়াইলের কালিয়া উপজেলা নির্বাচন অফিসের কর্মকর্তা কর্মচারিরাসহ সাবরেজিস্ট্রি অফিসের অর্ধ শতাধিক দলিল লেখকরা গত ৫ দিন ধরে পানি বন্দি হয়ে পড়েছে। এতে করে বিভিন্ন কাজে আসা মানুষের চরম আকারে দূর্ভোগ বেড়েছে ।

সরেজমিনে দেখা গেছে, গত রোববার ভোররাত থেকে শুরু হয়ে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত চলা ভারি বর্ষণের ফলে উপজেলা নির্বাচন অফিসে প্রবেশের প্রধান রাস্তাসহ অফিসটির সামনের অংশে পানিতে ভরে রয়েছে। অফিসে প্রবেশের অন্য কোন রাস্তা না থাকায় কর্মকর্তা কর্মচারিসহ সেবা নিতে আসা সাধারণ মানুষককেও পানি মাড়িয়ে যেতে হচ্ছে অফিসটিতে। তবে জনসমাগম ছিল খুবই সামান্য। প্রায় ১৫ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ভোটার স্থানান্তরের কাজে বৃহস্পতিবার নির্বাচন অফিসে এসেছিলেন উপজেলার বাঐসোনা গ্রামের রাশেদ কামাল। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেছেন, উপজেলার সব অফিস গুলোতে যাওয়া আসার রাস্তা বাঁধাই করা থাকলেও নির্বাচন অফিসের মত একটি গুরুত্বপূর্ণ অফিসের সামনে এভাবে পানি জমে থাকা খুবই দুঃখজনক।

এছাড়া উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা ভুক্তভোগীরাও একই ভাষায় দুঃখ প্রকাশ করেছেন। অপরদিকে কালিয়া সাবরেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নির্ধারিত ছাউনিটিতেও জমে রয়েছে একহাটু পানি। এতে করে জমির বেচা-কেনা করতে আসা মানুষ দূর্ভোগের শিকারে পরিনত হয়েছেন। আর ৭০ জন দলিল লেখক ও তাদের সহযোগীরা পড়েছেন বিপাকে। উপজেলা দলিল লেখক সমিতির সাংগঠনিক সম্পাদক কাজী শরিফুল ইসলাম বলেন, তাদের জন্য নির্ধারিত স্থানটি সরকারি জমিতে অবস্থিত। সমিতির পক্ষ থেকে জমিটি বন্দোবস্ত পাওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দীর্ঘদিন আগে আবেদন করা হয়েছে। সরকারের অনুমতি না পেলে তারা জমিটি ভরাট করতে পারছেন না। তাই প্রতি বছর বর্ষা মৌসুমে এভাবেই পানিবন্দি হতে হয় তাদেরকে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা বিশ্বাস সুজন কুমার বলেন, অফিসের সামনের অংশটি স্বাভাবিকের চেয়ে বেশী নিচু হওয়ায় বৃষ্টি হলেই পানিবন্দি হয়ে পড়তে হয়। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে একাধিকবার জানিয়েও কোন প্রতিকার মেলেনি।

কালিয়ার ইউএনও মো. আরিফুল ইসলাম বলেন, বিষয়টি দ্রুততার সাথে সমাধানের চেষ্টা করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION