1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন

কালীগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা-কর্মচারীদের পূর্ণ দিবস কর্মবিরতি পালন

সামসুল হক জুয়েল, গাজীপুর প্রতিনিধিঃ
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ২৮৫ জন নিউজটি পড়েছেন।

গাজীপুরের কালীগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরাধীন সংযুক্ত কর্মকর্তা কর্মচারী কল্যাণ পরিষদ, উপজেলা প্রকল্প কর্মকর্তার কার্যালয়ের কর্মকর্তা কর্মচারীরা ৫ দফা দাবীতে পূর্ণদিবস কর্মবিরতি পালন করছে।

বৃহস্পতিবার (২২সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে দুপুর ৩টা পর্যন্ত কর্মস্থলে কর্মবিরতি পালন করছেন তারা। এ সময় উপজেলা প্রকল্প কর্মকর্তা মো. মনিরুল ইসলাম শোভন বলেন, গত ১১ সেপ্টেম্বর রবিবার দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা কর্মচারী কল্যাণ পরিষদ দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে সংবাদ সম্মেলন করেন।

এ সময় ১২ হতে ১৫ সেপ্টেম্বর (সোমবার হতে বৃহস্পতিবার) দেশের সকল উপজেলা, জেলাও অধিদপ্তরে অর্ধদিবস কর্মবিরতি পালনের ঘোষণা করেন। তারই অংশ হিসেবে গত বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) কালীগঞ্জ উপজেলাপ্রকল্প কর্মকর্তার কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীগণ কল্যাণপরিষদের কর্মসূচী অনুয়ায়ী কর্মবিরতি পালন করেন। গত ১৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) দুপুরে জেলা প্রশাসক মহোদয়ের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর বরাবর সম্বলিত স্মারকলিপি প্রদান করা হয়। তার পরও আমাদের ৫ দফা দাবী বাস্তবায়ন না হওয়ায় গত ১৭ সেপ্টেম্বর (শনিবার) পূনরায়দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা কর্মচারীকল্যাণ পরিষদের সভায় ২২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) পূর্ণ দিবস কর্মবিরতি ঘোষণা করা হয়। তারই অংশ হিসেবে আজ বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) কালীগঞ্জ উপজেলা প্রকল্প কর্মকর্তার কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীগণ কল্যাণ পরিষদের কর্মসূচী অনুয়ায়ী পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হয়।সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সকল সেবা প্রদান বন্ধ রয়েছে। আগামী শনিবার (২৪ সেপ্টেম্বর) পূনরায় দুর্যোগব্যবস্থাপনা অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা কর্মচারী কল্যাণ পরিষদের সভা অনুষ্ঠিত হবে। উক্ত সভার সিদ্ধান্ত অনুযায়ী আমাদের ৫ দফা দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমাদের পর্যায়ক্রমে কর্মসূচী চলবে। আমাদের ৫ দফা দাবী সমূহঃ ১। দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগ বিধি বাস্তবায়ন। ২। জেলা ত্রাণ ওপূনর্বাসন কর্মকর্তা (জিআরআরও) পদ আপগ্রেডেশন। ৩।উপজেলা প্রকল্প কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন। ৪।সচিবালয়ের ন্যায় দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদেরপদনাম পরিবর্তন। ও ৫। দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূন্য পদ পদোন্নতি/চলতি দায়িত্ব/নিয়োগের মাধ্যমে পূরণকরতে হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION