1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন

গাজীপুর জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ

 সামসুল হক জুয়েল, গাজীপুর প্রতিনিধি
  • প্রকাশিতঃ সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২
  • ৩২৬ জন নিউজটি পড়েছেন।

গাজীপুর জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। সোমবার(২৬ সেপ্টেম্বর) গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ে এ প্রতীক বরাদ্দ দেয়া হয়। এসময় গাজীপুরী জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, গাজীপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাবেক সভাপতি ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সাবেক ভিপি আলহাজ্ব মোতাহার হোসেন মোল্লা পেয়েছেন মোটরসাইকেল। তিনি এ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী।

এছাড়া এস এম মোকসেদ আলম (আনারস) ও মো: শামসুদ্দীন খন্দকার (চশমা) প্রতীক পেয়েছেন।

অন্যদিকে ১ নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য পদে আসমা খাতুন (মাইক), ফাহিমা আক্তার হোসনা (ফুটবল), মাহমুদা ইয়াসমিন (টেবিল ঘড়ি), রাশিদা খন্দকার (দোয়াত কলম), হাসিনা বেগম (বই) এবং হালিমা আক্তার (হরিণ)। এক নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় বীর মুক্তিযোদ্ধা আবু হানিফকে বেসরকারিভাবে নির্বাচিত করা হয়। ২ নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য পদে আসমা আক্তার (হরিণ), উম্মে কুলসুম শিল্পী (দোয়াত কলম) ও মোসাম্মৎ তাসলিমা রহমান লাভলি (ফুটবল)। ২নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে কাজিম উদ্দিন (বক), দেওয়ান মোহাম্মদ শহীদুজ্জামান (তালা), মোঃ নাছির উদ্দিন (বৈদ্যুতিক পাখা), মো: আবদুর রাজ্জাক (ঘুড়ি), মো: আব্দুল বারেক (উটপাখি), মোঃ আমিনুর রহমান (ক্রিকেট ব্যাট, মো: আলতাফ হোসেন (টিউবওয়েল), মো: তোফাজ্জল হোসেন মৃধা (হাতি) ও মঈনুল হোসেন (অটোরিক্সা)। ৩নং ওয়ার্ডে মোঃ আব্দুস সালাম (হাতি), মোঃ নুরুল ইসলাম (ঘুড়ি), মোঃ শফিকুল ইসলাম (টিউবওয়েল), মোঃ সেলিম মিয়া (অটোরিক্সা) ও শহীদুল্লাহ (তালা)। ৪নং ওয়ার্ডে এস এম, সালাহউদ্দিন (হাতি), মোঃ আনিছুর রহমান (বৈদ্যুতিক পাখা), মো: ইমান উল্লাহ শেখ ইমু (তালা) ও মো: ওয়াজ উদ্দিন মোল্লা (টিউবওয়েল)। ৫নং ওয়ার্ডে বেনজির আহমেদ (হাতি) ও মো: দেলোয়ার হোসেন (তালা) প্রতীক পেয়েছেন।

নির্বাচনে সহকারি রিটানিং অফিসার কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, গাজীপুর সদর উপজেলার ওয়ার্ড’র অধিক্ষেত্রগুলো-গাজীপুর সদর উপজেলা পরিষদ, এর অধীনে ভাওয়াল মির্জাপুর, ভাওয়াল গড়, পিরুজালী ও বাড়িয়া ইউনিয়ন এবং গাজীপুর সিটিকরপোরেশনের সমগ্র এলাকা। কালিয়াকৈর উপজেলার ওয়ার্ডের অধিক্ষেত্রগুলো-কালিয়াকৈর উপজেলা পরিষদ, এর অধীনে মৌচাক, মধ্যপাড়া, বোয়ালী, ফুলবাড়িয়া, চাপাইর, শ্রীফলতলী, সূত্রাপুর, আটাবহ, ঢালজোড়া ইউনিয়ন পরিষদ এবং কালিয়াকৈর পৌরসভা। শ্রীপুর উপজেলার ওয়ার্ডের অধিক্ষেত্রগুলো হলো- শ্রীপুর উপজেলা পরিষদ, এর অধীনে মাওনা, গাজীপুর, তেলিহাটি, কাওরাইদ, বরমী, গোসিংগা, রাজাবাড়ি, প্রহলাদপুর ইউনিয়ন এবং শ্রীপুর পৌরসভা। কাপাসিয়া উপজেলার ওয়ার্ডের অধিক্ষেত্রগুলো হলো-কাপাসিয়া উপজেলা পরিষদ, এর অধীনে সিংহশ্রী, রায়েদ, টোক, বারিষাব, কড়িহাতা, ঘাঘটিয়া, সনমানিয়া, তরগাঁও, কাপাসিয়া, দূর্গাপুর ও চাঁদপুর ইউনিয়ন সমূহ। কালীগঞ্জ উপজেলার ওয়ার্ডের অধিক্ষেত্রগুলো হলো- কালীগঞ্জ উপজেলা পরিষদ, এর অধীণে নাগরী, তুমুলিয়া, বক্তারপুর, জাঙ্গালিয়া, বাহাদুর সাদী, জামালপুর, মোক্তারপুর ইউনিয়ন সমূহ এবং কালীগঞ্জ পৌরসভা। গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, গাজীপুর জেলা পরিষদ নির্বাচনের ভোটার ৬৩৬জন। উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্য, পৌরসভার মেয়র ও ওয়ার্ড কাউন্সিলর এবং সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলররা হলেন জেলা পরিষদ নির্বাচনের ভোটার। ভোটারদের মধ্যে গাজীপুর সদরের ১৩২জন, কালিয়াকৈর উপজেলায় ১৩১জন, শ্রীপুরে ১২০জন, কাপাসিয়ায় ১৪৬জন এবং কালীগঞ্জে ১০৭জন ভোটার রয়েছেন। তাদের ভোটে গাজীপুরে একজন চেয়ারম্যান, ৫জন সদস্য ও ২জন সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচিত হবেন। প্রতীক বরাদ্দের সময় গাজীপুর জেলা প্রশাসক আনিসুর রহমান, জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আসন্ন জেলা পরিষদ নির্বাচনে গাজীপুরে চেয়ারম্যান পদে এবার আওয়ামীলীগের দুই নেতা প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে আওয়ামীলীগের দলীয় সমর্থন নিয়ে প্রার্থী হয়েছেন গাজীপুর জেলা আওয়ামীলীগের সদস্য মো.মোতাহার হোসেন মোল্লা এবং অপরজন দলীয় সমর্থনের বাইরে প্রার্থী হয়েছেন গাজীপুর মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এসএম মোকসেদ আলম । মো. মোতাহার হোসেন মোল্লা’র গ্রামের বাড়ি কাপাসিয়া উপজেলায়। তিনি ১৯৭৫সালে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে মাস্টার্স করেন। এক বিশ্ববিদ্যালয়ে বর্তমানে সিন্ডিকেট মেম্বার। ১৯৯৬ সালে জেলা আওয়ামীলীগের সহসভাপতি, ২০০৩ সালে কেন্দ্রীয় কৃষক লীগের সাধারণ সম্পাদক ও ২০১২সালে একই সংগঠনের সভাপতি ছিলেন। ২০০৯-২০১৩ সাল পর্যন্ত কাপাসিয়া উপজেলা চেয়ারম্যান ছিলেন। বর্তমানে জেলা আওয়ামীলীগের সদস্য। এসএম মোকসেদ আলম ছিলেন গাজীপুর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান । তিনি এলাকায় আলম নামেই বেশি পরিচিত। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রিধারী আওয়ামীলীগের একজন নিবেদিত প্রাণ নেতা। মোকসেদ আলম ২০১৭ সাল থেকে ২০২২ সালের এপ্রিল পর্যন্ত পূর্ণ মেয়াদে গাজীপুর জেলা পরিষদে প্যানেল চেয়ারম্যানও নির্বাচিত হয়েছিলেন। বর্তমানে গাজীপুর মহানগর আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক পদে আছেন। তিনি ছাত্রজীবনে আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। ১৯৮৪-৯০ সালে সাবেক জয়দেবপুর থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ২০০২ সালে সাবেক বাসন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ছিলেন।

মোকসেদ আলম স্বর্ণা পোল্ট্রি ফিড’র সাবেক স্বত্তাধিকারি, শালবন এগ্রো প্রাইভেট লিমিটেড’র সাবেক ব্যবস্থাপনা পরিচালক, পাওয়ার ফিস এন্ড পোল্ট্রি ফিড লিমিটেড’র চেয়ারম্যান, বস এগ্রো ফার্ম ও কমপ্লেক্সের মালিক, বুলবুল টাওয়ারের ব্যবস্থাপনা পরিচালক, বিলাশী মৎস খামারের স্বাত্তাধিকারী, গাজীপুর মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের পরিচালক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION