1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর জন্মদিনে টুঙ্গিপাড়ায় আ’লীগের বন ও পরিবেশ উপ-কমিটি’র বৃক্ষরোপণ

টুঙ্গিপাড়া প্রতিনিধি
  • প্রকাশিতঃ বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৫৮১ জন নিউজটি পড়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে তার জন্মস্থান টুংগীপাড়া থেকে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ কমিটি। বঙ্গবন্ধু কন্যার জন্মদিন উদযাপন উপলক্ষে দেশব্যাপী ৭৬ হাজার বৃক্ষ রোপন করবে এ উপ কমিটি।
আজ বুধবার টুঙ্গিপাড়ার মেয়র এবং স্থানীয় আওয়ামী লীগ নেতাদের উপস্থিতিতে এ কর্মসূচির উদ্বোধন করেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারতের মাধ্যমে এ কর্মসূচি শুরু হয়। এরপর টুঙ্গীপাড়া পৌরসভা প্রাঙ্গণ, টুঙ্গিপাড়া আওয়ামী লীগ কার্যালয় এবং টঙ্গীপাড়া পৌর পুকুর এলাকায় বৃক্ষরোপণ করা হয়। আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ কমিটির পক্ষ থেকে টুঙ্গিপাড়ায় এক হাজার এবং কোটালীপাড়ায় এক হাজার তাল গাছ রোপন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে এভাবে পর্যায়ক্রমে সারাদেশে বিভিন্ন প্রজাতির ৭৬ হাজার গাছ লাগানো হবে বলে নেতৃবৃন্দ জানান।
বৃক্ষরোপণ কর্মসূচি চলাকালেই টুঙ্গিপাড়া আওয়ামী লীগ আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের আলোচনা সভা এবং দোয়া মাহফিলেয অংশ নেন দেলোয়ার হোসেন। সেখানে প্রধান অতিথির বক্তব্যে তিনি শেখ হাসিনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করেন। বাংলাদেশকে একটি উন্নত সমৃদ্ধিশীল দেশে পরিণত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান তিনি।
বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনের জন্য টুঙ্গীপাড়াকে বেছে নেয়ার কারণ হিসেবে তিনি উল্লেখ করেন, এই মাটিতেই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য এই টুঙ্গিপাড়াতেই আওয়ামী লীগের আদর্শের বীজ রোপিত রয়েছে। এখান থেকেই সারাদেশে ছড়িয়ে যাবে এ কর্মসূচি।
এসব কর্মসূচিতে তার সঙ্গে উপস্থিত ছিলেন টুঙ্গীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক বাবুল শেখ, টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ কমিটির সদস্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ডক্টর সিদ্ধার্থ দে, বন ও পরিবেশ উপ- কমিটির সদস্য এনামূল হক কালু, মুনীর হোসেন, তৌহিদুর রহমান কাজল, আশরাফুল আলম কিশোর, রেজাউল ইসলাম, আবু হানিফ, মিজানুর রহমান রুবেল প্রমূখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION