1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৭ অপরাহ্ন

কালিয়ায় বিজয় দিবসে মুক্তিযুদ্ধ আর স্মার্ট বাংলাদেশের কথা বললেন সচিব খাজা মিয়া

মোঃ জিহাদুল ইসলাম, , নড়াইল প্রতিনিধি
  • প্রকাশিতঃ শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২
  • ২৪৭ জন নিউজটি পড়েছেন।

বিজয়ের ৫১তম বার্ষিকী উপলক্ষে নড়াইলের কালিয়া উপজেলার চাঁচুড়ী এলাকায় আলোচনা সভায় মুক্তিযুদ্ধের সংগ্রাম, বিজয় এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে দেশকে ডিজিটাল থেকে ‘স্মার্ট বাংলাদেশে’ রূপান্তরে কাজ করার কথা তুলে ধরেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খাজা মিয়া।
শুক্রবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় সচিবের নিজ জন্মস্থান কালিয়া উপজেলার চাঁচুড়ী বাজার সংলগ্ন শেখ রাসেল মিনি স্টেডিয়ামে স্থানীয় আ’লীগ আয়োজিত বিজয় দিবস উদ্যাপন উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে ঢাকা থেকে ভার্চুয়ালি বক্তব্যে সচিব খাজা মিয়া এসব কথা বলেন।

বঙ্গবন্ধু ও ত্রিশ লাখ শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে সচিব আরো বলেন, ‘জাতির পিতার আজীবন সংগ্রামের ফলে আজ আমরা আমাদের স্বাধীনতা পেয়েছি। জাতির পিতা সুখী, সমৃদ্ধ, শোষণমুক্ত ও বৈষম্যহীন ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠার স্বপ্ন দেখেছিলেন। আর তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে অদম্য গতিতে এগিয়ে চলছে বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় আগামী ৪১’ সালে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তুলবেন তিঁনি। আর সেই বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। তিনি নতুন প্রজন্মের কাছে জাতির পিতার স্বপ্ন, আদর্শ এবং স্বাধীনতার সঠিক ইতিহাস তুলে ধরার জন্য সকলকে ঐক্যবদ্ধ, সচেষ্ট ও সক্রিয় থাকার আহবান জানান।’

কালিয়া উপজেলা আওয়ামী লীগের ১নং যুগ্ম সাধারণ সম্পাদক ও পুুরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ইমাদুল হক খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাবেক প্রধান শিক্ষক ফসিয়ার রহমান মোল্যা, এছাড়া আরো বক্তব্য দেন- কালিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হারুনার রশিদ। কালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কৃষ্ণপদ ঘোষ, কালিয়া পৌর মেয়র ওয়াহিদুজ্জামান হীরা, সাবেক মেয়র বিএম ইমদাদুল হক টুলু, নড়াগাতী থানা আওয়ামী লীগের সভাপতি সালাউদ্দিন বশির, সহ-সভাপতি খান আজাদ আলী, জেলা পরিষদেরর সদস্য শাহীন সাজ্জাদ খাঁন পলাশ, পাঁচগ্রাম ইউপি চেয়ারম্যান এস এম সাইফুজ্জামান, হামিদপুর ইউপি চেয়ারম্যান পলি বেগম, সালামাবাদ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এফ এম শামীম আহমেদ, চাঁচুড়ী ইউনিয়ন আ’লীগ নেতা মো.হায়দার মোল্যা,কালিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি এফ এম সোহাগ, কালিয়া পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার দাস প্রমুখ। এর আগে এক বর্ণাঢ্য বিজয় র‌্যালী বের করেন আয়োজকরা।

সাংস্কৃতিক পর্বে ঢাকা ও খুলনা থেকে আগত শিল্পকলা একাডেমির শিল্পীদের নৃত্যের পাশাপাশি জনপ্রিয় শিল্পীরা গান পরিবেশন করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION