1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন

কালীগঞ্জে আদালতের নির্দেশ অমান্য মাদ্রাসার সাইনবোর্ড ব্যবহার করে জমি দখলের অভিযোগ

সামসুল হক জুয়েল, গাজীপুর প্রতিনিধি
  • প্রকাশিতঃ বুধবার, ৪ জানুয়ারী, ২০২৩
  • ২৬০ জন নিউজটি পড়েছেন।

গাজীপুরের কালীগঞ্জে আদালতের নির্দেশ অমান্য করে পাঁচ লক্ষাধিকটাকার ফলজ গাছ কর্তন করে মাদ্রাসার সাইনবোর্ড ব্যবহারের মাধ্যমে জোর পূর্বক জমি দখলের অভিযোগপাওয়া গেছে।

ঘটনাটি উপজেলার তুমলিয়া ইউনিয়নের চুয়ারিয়াখোলা গ্রামে ঘটেছে। জানা যায়, উপজেলার তুমলিয়া ইউনিয়নের চুয়ারিয়াখোলা গ্রামের মো. আলমগীর হোসেনের ছেলেমোহাম্মদ খাইরুল আলম গংদের এর চুয়ারিয়াখোলা মৌজার সি এস খতিয়ান নং ৪০০, এস এ খতিয়াননং ৬২৮, আর এস খতিয়ান নং ৪৭ ও ১৯৯ যাহার সি এস ও এস এ দাগ নং ১৬১০, আর এস দাগ নং২৭৪৮, শ্রেণী চালা, জমির পরিমাণ ৬১ শতাংশের কাতে ৪৬ শতাংশ তৎকাতে পশ্চিমাংশ হতে ১৬শতাংশ জমির মালিক হয়ে শান্তিপূর্ণ ভাবে ভোগ দখলে আছেন। একই গ্রামের মো. আতিকুর রহমানআতিউল্লাহর ছেলে মো. আরিফুল ইসলাম আরিফুল্লাহ্ দীর্ঘ দিন যাবৎ উপরোক্ত তফসিলভূক্ত জমি জবরদখলের চেষ্টা করে আসছে। এ ঘটনায় চুয়ারিয়াখোলা গ্রামের মোহাম্মদ খাইরুল আলম এর পক্ষে মো.এমারত হোসেন বাদী হয়ে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালত ‘ক’ অঞ্চল, গাজীপুর এ ফৌঃ কাঃবিঃ ১৪৫ ধারায় পিঃ মোঃ ১১২৭/২২ দায়ের করেন।

বিবাদী মো. আতিকুর রহমান আতিউল্লাহর ছেলেমো. আরিফুল ইসলাম আরিফুল্লাহ বিজ্ঞ আদালতের নির্দেশ অমান্য করে গত ৬ ডিসেম্বর বাদীর রোপনকৃতবিভিন্ন প্রজাতির ফলজ ১১২টি গাছ কর্তন করে পাঁচ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করে। এ ঘটনায় গত ১৩ডিসেম্বর ২০২২ইং তারিখে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত-২ গাজীপুর সি আর মোকদ্দমানং ৫৪১/২২ দায়ের করেন। এতে বিবাদী মো. আতিকুর রহমান আতিউল্লাহর ছেলে মো. আরিফুলইসলাম আরিফুল্লাহ ক্ষীপ্ত হয়ে বিজ্ঞ আদালতের নির্দেশ অমান্য করে আবারো বাদীর ভোগ দখলীয় জমিজোরপূর্বক দখলের উদ্দেশ্যে রাতারাতি একটি ঘর নির্মাণ করে মোসা. খোদেজা খাতুন মহিলা মাদ্রাসারসাইনবোর্ড লাগিয়ে দেন। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত মো. আরিফুল ইসলাম আরিফুল্লাহ্ বলেন, আমি গত ৬ ডিসেম্বর জমি থেকে আম গাছকেটেছি। পরে কালীগঞ্জ থানার পুলিশ এসে আমাকে জানায় মোহাম্মদ খাইরুল আলম গং আমাদেরবিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন। পরে তিনি উভয়কে জমির স্থিতিবস্থা বজায় রাখতে নোটিশদিয়ে গেছেন।

এ বিষয়ে কালীগঞ্জ থানার উপ-পরির্দশ এস আই রেজাউল করিম বলেন, উভয়কে শান্তি শৃঙ্খলা বজায়রাখতে নোটিশ জারী করেছি। আদালতে সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত তর্কিত জমিতে স্থিতিবস্থা বজায় থাকবে।

এ বিষয়ে উপজেলা ভূমি অফিসের কানুনগো মো. আবুল বাশার বলেন, আদালতের নির্দেশ অনুযায়ীঘটনাস্থল পরিদর্শন করেছি। আদালতের নির্দেশ মোতাবেক যথারীতি প্রতিবেদন প্রেরণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION