1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০১:২১ অপরাহ্ন

রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে চোরাইকৃত তামার তার সহ দুইজন আটক

সোহেল রানা বাবু বাগেরহাট প্রতিনিধি
  • প্রকাশিতঃ শুক্রবার, ১৩ জানুয়ারী, ২০২৩
  • ১৯৪ জন নিউজটি পড়েছেন।

বাগেরহাটের রামপালে বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার প্লান্টের ২ নং গেইট থেকে আনুমানিক ০৫ (পাঁচ) কেজির অধিক চোরাইকৃত তামার তার ও চোরাই কাজে ব্যাবহৃত মোটরসাইকেল সহ চোর চক্রের ২ সদস্যকে আটক করেছে ৩ আনসার ব্যাটালিয়ন, রামপাল ক্যাম্প।

  ৩ আনসার ব্যাটালিয়ন, রামপাল ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ১৩ ই জানুয়ারী দিবাগত রাত আনুমানিক ১২ টার দিকে তাপ বিদ্যুৎ কেন্দ্রের ভিতর থেকে বিপুল পরিমান তামার তার পাচার করা হবে। উক্ত সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়ন অধিনায়ক চন্দন দেবনাথের নির্দেশনায় এবং কোম্পানী কমান্ডার রাজিব হোসাইনের নেতৃত্বে চৌকস আভিযানিক দলটি বিদ্যুৎ কেন্দ্রের মূল ফটকে অবস্থান নিয়ে সন্দেহভাজন একজন মোটরসাইকেল চালক ও তার সহযোগীকে একটি নাম্বার বিহীন বাজাজ প্লাটিনা মোটরসাইকেল যোগে ২ নং গেইট ত্যাগ করার সময় আটক করে তল্লাশিকালে মোটরসাইকেলের সিট কভারের ভিতরে ০৫ (পাঁচ) কেজি তামার তারসহ ফকিরহাট উপজেলার সুভদিয়ার প্রিতম মল্লিক দীপন মল্লিক কে আটক করা হয়। উদ্ধারকৃত মালামালের আনুমানিক মুল্য ৫,০০০টাকা এবং মোটরসাইকেলের মূল্য প্রায় ৫০,০০০টাকা বলে এক প্রেস ব্রিফিংএ জানিয়েছেন ব্যাটালিয়ন অধিনায়ক চন্দন দেবনাথ।

পরবর্তীতে তাপ বিদ্যুৎ কেন্দ্রের কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক উদ্ধারকৃত মালামাল ও মোটরসাইকেল সহ চোরকে পুলিশে সোপর্দ করা হয়। উল্লেখ্য ৩ আনসার ব্যাটালিয়ন দায়িত্ব নেয়া হতে অদ্যবধি  বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে বিপুল পরিমান প্লান্টের কাজে ব্যবহৃত মূল্যবান চোরাই মালামালসহ চোরাকারবারিদের আটক করেছে। যার মধ্যে রয়েছে গত ০৭-৫-২০২২খ্রি. ২৬ রোল তামার তার, ১২-৫-২০২২খ্রি. ৯০ কেজি তামার তার, ১৮-৫-২০২২খ্রি. ২০০ কেজি তামার তার, ১৯-৫-২০২২খ্রি. ৫০ কেজি তামার তার, ২২-৫-২০২২খ্রি. ৩৫ কেজি তামার তার, ২৭-৫-২০২২খ্রি. ৩৫ কেজি তামার তার, ০২-৬-২০২২খ্রি. ৩০ কেজি তামার তার, ২৪-৬-২০২২খ্রি. ১২০ কেজি জিআই পাইপ, ০৬-৮-২০২২খ্রি. ৩০০ কেজি তামার তার, ১২-৮-২০২২খ্রি. ০৩ কেজি তামার তার, ১৪-৮-২০২২খ্রি. ২০ ফিট লম্বা ০৫টি লোহার পাইপ, ১৫-৮-২০২২খ্রি. ০৩ কেজি তামার তার, ২৪-৮-২০২২খ্রি. ৪১৪ কেজি তামার তার, ২৯-৮-২০২২খ্রি. ০৫টি মোবাইল সেট, ৩১-৮-২০২২খ্রি. ৩৪০ কেজি তামার তার, ০৫-০৯-২০২২খ্রি. ১২ কেজি তামার তার, ২৪-০৯-২০২২খ্রি. ৪৩টি জিআই পাইপ, ২৯-৯-২০২২খ্রি. ৩০ কেজির অধিক ইলেকট্রিক কপার ক্যাবল, ০১টি ক্যাবল কাটার ব্লেড ও ০২টি মোবাইল ফোন, ০২-১০-২০২২খ্রি. ১৪১টি জিআই পাইপ, ১টি লোহার বিম ও ১টি ওয়াটার বাল্ব, ১৪-১০-২০২২খ্রি. ০৫ রোল (২৪৩০ কেজি) প্লেইন সিট, ৪টি মোবাইল ফোন ও ১টি টর্চ লাইট, ২৬-১০-২০২২খ্রি. ২২০ কেজি, ০৫-১১-২০২২খ্রি. ০৬টি নাটবল্টু, ০১টি লোহার প্লেট ও ০১টি স্মাট ফোনসহ বিপুল পরিমাণ ইলেকট্রিক কপার ক্যাবল, ১৮-১১-২০২২খ্রি. ৪০ (চল্লিশ) কেজির অধিক তামার তার, ৩০-১১-২০২২খ্রি. ১/১০ ফিট লম্বা চওড়া ৬ ইঞ্চি ১০টি লোহার পাইপ, ০৪-১২-২০২২খ্রি. ০৪ কেজি কপার ক্যাবল, ০৬-১২-২০২২খ্রি. ০৩ কেজি কপার ক্যাবল, ০৯-১২-২০২২খ্রি. ২০ কেজি আরথিং কপার ক্যাবল, ২৪-১২-২০২২খ্রি. ৩০ কেজি অধিক লোহা, ২৫-১২-২০২২খ্রি. ১৬০০ কেজি লোহার এ্যাংগেল ও পাইপ, ২৬-১২-২০২২খ্রি. ২৫ কেজির অধিক আর্থিং তামার তার, ২৯-১২-২০২২খ্রি. ১০ কেজির অধিক তামার তার, ০৬-০১-২০২৩খ্রি. ১০০ কেজির অধিক তামার তার ও ০৮-০১-২০২৩খ্রি. ১০০ কেজির অধিক লোহার পাত, এ্যাঙ্গেল ও একটি নৌকা উদ্ধার করা হয় এবং এ যাবত চোর চক্রের ৩১ জন সদস্যকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। উক্ত উদ্ধারকৃত সকল মালামালের আনুমানিক বাজার মূল্য প্রায় ৫২,৪৮,৮০০/- (বায়ান্ন লক্ষ আটচল্লিশ হাজার আটশত) টাকার অধিক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION