1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন

নড়াইলে সুলতান মেলায় ষাঁড়ের লড়াই দেখে মুগ্ধ দর্শক

মোঃ জিহাদুল ইসলাম, নড়াইল
  • প্রকাশিতঃ রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩
  • ২১১ জন নিউজটি পড়েছেন।

নড়াইলে ষাঁড়ের লড়াই দেখে মুগ্ধ হয়েছেন উপস্থিত হাজার হাজার দর্শক। সরকারি ভিক্টোরিয়া কলেজ সংলগ্ন কুড়ির ডোপ মাঠে এ লড়াই অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৪ জানুয়ারি) দুপুর থেকে শুরু হওয়া ষাঁড়ের লড়াই পড়ন্ত বিকেল পেরিয়ে চলে সন্ধ্যা পর্যন্ত। বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৮তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে ১৪ দিনব্যাপী সুলতান মেলার অষ্টম দিনে গ্রাম বাংলার চির ঐতিহ্য ষাঁড়ের লড়াই অনুষ্ঠিত হয়। লড়াইয়ে অংশ গ্রহনের জন্য নড়াইলসহ বিভিন্ন এলাকা ও আশপাশের জেলার বিভিন্ন গ্রাম থেকে প্রায় ৮০টি ষাঁড় নিয়ে মাঠে আসেন মালিকরা।

বিশালাকৃতির এসব ষাঁড়ের লড়াই দেখতে দূর-দূরান্ত থেকে দর্শনার্থীরা ছুটে অসেন। ষাঁড়ের মালিকরাও প্রাণপন চেষ্টা করেন নিজ নিজ ষাঁড়কে বিজয়ী করতে। ষাঁড় অবলা প্রাণী হলেও লড়াইয়ে নিয়ে যাওয়ার আগ মূহুর্তে কোন কোন ষাঁড় মালিককে ষাঁড়ের কানে ফিস ফিস করে কথা বলতে দেখা গেছে। মালিকরা যেকোন মূল্যে ষাঁড়কে জয়ী হয়ে আসার কথা বলেন কানে কানে। মালিকের সম্মান বাঁচাতে ষাঁঢ় ও প্রাণপন চেষ্টা করে থাকে। লড়াইয়ে জিততে গিয়ে প্রতিপক্ষ ষাঁড়ের শিংয়ের খোঁচায় অনেক সময় গুরুতর জখমের শিকার হতে হয় লড়াইরত ষাঁড়কে। তারপরও পিছু হটেনা দু’পক্ষের প্রতিদ্বন্দ্বী ষাঁড়।

উল্লেখ্য, জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের যৌথ আয়োজনে সুলতান মেলায় গ্রামীণ খেলা সহ আগামী ২০ জানুয়ারী শুক্রবার আনুষ্ঠানিক ভাবে বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৮তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে ১৪ দিনব্যাপী সুলতান মেলা শেষ হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION