1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন

দেশের এমন কোন স্থান নেই যেখানে বর্তমান সরকারের উন্নয়নের ছোঁয়া লাগেনি-শহীদ উল্লা খন্দকার

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি
  • প্রকাশিতঃ শনিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২২৯ জন নিউজটি পড়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী এলাকার উন্নয়ন কার্যক্রমের দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি ও সাবেক সিনিয়র সচিব মোঃ শহীদ উল্লা খন্দকার বলেছেন, দেশের এমন কোন স্থান নেই যেখানে বর্তমান সরকারের উন্নয়নের ছোঁয়া লাগেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক দিক নির্দেশনায় বর্তমান সরকারের আমলে সমগ্র দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। তিঁনি দেশের কোন নিদিষ্ট অঞ্চলের কথা চিন্তা না করে সমগ্র দেশের সকল সেক্টরের উন্নয়ন করেছেন। কিন্তু বিগত দিনে যারা দেশের সরকার প্রধান ছিলেন তারা শুধু নিজ নিজ অঞ্চলের উন্নয়ন করেছেন।

আজ শুক্রবার গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার কান্দি ইউনিয়নের ধারাবাশাইল বাজারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত অনাবাদী পতিত জমি ও সমলয়ে চাষাবাদ কার্যক্রমের আওতায় কৃষক সমাবেশ এবং কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বর্তমান সরকারের আমলে কৃষি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। আর এই উন্নয়নের ফলে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন এক ইঞ্চি জমিও অনাবাদী রাখা যাবে না। আমরা তাঁর সেই নির্দেশ মোতাবেক অনাবাদী জমি আবাদের আওতায় আনার জন্য কাজ করে যাচ্ছি।

উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদের সভাপতিত্বে অনুষ্ঠিত কৃষক সমাবেশে গোপালগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ আঃ কাদের সরদার, ভাসমান বেডে সবজি ও মসলা চাষ প্রকল্পের প্রকল্প পরিচালক কৃষিবিদ ড. বিজয় কৃষ্ণ বিশ্বাস, অনাবাদী পতিত জমি প্রকল্পের প্রকল্প পরিচালক ড. মোঃ আকরাম হোসেন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ নিটুল রায়, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লক্ষ্মী সরকার, কান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মনিন্দ্রনাথ রায়, কান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তুষার মধু, কৃষক জীবন হাজরা বক্তব্য রাখেন।

কৃষক জীবন হাজরা বলেন, কান্দি ইউনিয়নের তালপুকুরিয়া বিলে আমার ৩বিঘা জমি রয়েছে। প্রায় শতবর্ষ ধরে এই জমি অনাবাদী ছিল। এ বছরই প্রথম আমার এই জমি আবাদ করা হয়েছে। এ জন্য কৃষি অফিস থেকে বিনামূল্যে সার, বীজ ও ধান রোপণের জন্য ফ্রি শ্রমিক দিয়ে সহযোগিতা করেছেন।
উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ নিটুল রায় বলেন, উপজেলার কান্দি ইউনিয়নে প্রায় ৪হাজার বিঘা জমি অনাবাদী রয়েছে। আমরা এই অনাবাদী জমির প্রায় ১৫শত বিঘা আবাদের আওতায় আনতে পেরেছি। আগামী মৌসুমে আমরা এই ইউনিয়নের সমস্ত অনাবাদী জমি আবাদের আওতায় আনতে পারবো বলে আশা করছি।

আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত অনাবাদী পতিত জমি ও সমলয়ে চাষাবাদ কার্যক্রমের আওতায় ৫০জন কৃষককের মাঝে কৃষি উপকরণ বিতরণ করা হয়।

এরপর শহীদ উল্লা খন্দকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী এলাকা কোটালীপাড়া ও টুঙ্গিপাড়ার বিভিন্ন উন্নয়ন কার্যক্রম ঘুরে দেখেন। এ সময় স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ তার সাথে ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION