1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন

চিতলমারীতে ১৫৮ শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ৯১টিতে নেই শহীদ মিনার

শফিকুল ইসলাম সাফা (স্টাফ রিপোর্টার) চিতলমারী
  • প্রকাশিতঃ সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২১৪ জন নিউজটি পড়েছেন।

চিতলমারী উপজেলার ১৫৮ টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ৯১টিতে কোন শহীদ মিনার নেই।যে কয়টি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার রয়েছে সেগুলোর অবস্থাও জরাজীর্ণ। এসকল প্রতিষ্ঠানে শহীদ মিনার না থাকায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শিক্ষার্থীদের ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর ইচ্ছা থাকা সত্বেও শিক্ষার্থীরা একুশে ফেব্রæয়ারী ভাষা শহীদদের প্রতি যথাযথ শ্রদ্ধা জানাতে পারছেনা।

চিতলমারী উপজেলা প্রথামিক ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানাগেছে, উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয় ,মাধ্যমিক বিদ্যালয়, আলিয়া মাদ্রাসা ও কলেজসহ ১৫৮টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এর মধ্যে ৯১টি শিক্ষা প্রতিষ্ঠানে কোন শহীদ মিনার নেই।
এর মধ্যে ৭টি ফাজিল, আলিম, ও দাখিল মাদ্রাসার একটিতেও শহীদ মিনার নেই। ১১১টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ৮৪টিতে কোন শহীদ মিনার নেই। এসকল প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কলাগাছ, কাপড়ও বাঁশের কি দিয়ে অস্থায়ী শহীদ মিনার বানিয়ে পালন করে দিবসটি চিতলমারী উপজেলা শিক্ষা অফিসার মো: আমিনুল ইসলাম জানান, উপজেলার ১১১টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ৮৪টি প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই। যে সকল প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠানে শহীদ মিনার নেই সে সকল শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা প্রস্তুত করে উর্ধ্বতন কতৃপক্ষের কাছে পাঠানো হয়েছে।

চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইয়েদা ফয়জুন্নেছা নবধারা কে বলেন,বিষয়টি উর্ধ্বতন কতৃপক্ষের সাথে আলাপ করে শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নির্দেশনা দেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION