1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন

মনের খাঁচায়’ কাব্য গ্রন্থের মোড়ক উন্মোচন

মোঃ মিজানুর রহমান,কাল‌কি‌নি,ডাসার প্র‌তি‌নি‌ধি
  • প্রকাশিতঃ শনিবার, ১১ মার্চ, ২০২৩
  • ৮৭০ জন নিউজটি পড়েছেন।

দেশের জনপ্রিয় সংগীত সংগঠন মৃদঙ্গের মঞ্চ, ধানমন্ডি, ঢাকায় গতকাল শুক্রবার সন্ধ্যায় জাকযমক পুর্ন পরিবেশে হয়ে গেল ” কিছু থাকে মনের খাঁচায়’ কাব্য গ্রন্থের মোড়ক উন্মোচন। মোড়ক উন্মোচন করেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ও অবসর প্রাপ্ত সংস্কৃতি বিষয়ক সচিব নাজমুল আহসান চৌধুরী, সাথে ছিলেন দেশ বরেন্য ও আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন কবি বাবু দুলাল সরকার ও কবি ও অতিরিক্ত সচিব (অব:) মতলবুর রহমান ।

অনুস্ঠানের শুরুতেই অকাল প্রয়াত নবাগত রবীন্দ্র সংগীতশিল্পী আহির ভৈরবীর স্মরনে তার প্রিয় দুটি গান মন মোর মেঘের সঙ্গে ও আমার নিশিথ রাতের বাদল ধারা পরিবেশন করেন তারই জননী রমা বাড়ৈ। আর নতুন বই থেকে তিনটি কবিতা আবৃতি করে শ্রোতাদের মুগ্ধ করেন আবৃতি শিল্পী সোমা দত্ত।
কবি দুলাল সরকার বইটি নিয়ে কথা বলতে গিয়ে আবেগ তাড়িত হয়ে পরেন- কোন বইয়ে বা কবিতার একটি লাইনও যখন পাঠক মনকে নাড়া দিতে পারে সেটাই কবির সার্থকতা। তিনি বলেন এই বইটির জীবন প্রবাহ কবিতাটি আমার হৃদয় এবং বিবেককে নাড়া দিয়েছে।প্রতিটি কবিতা আপনাদের মর্ম স্পর্শ করবে। বইটি পাঠকের হৃদয় নতুন আবেগের সঞ্চার করবে। ”
আবৃতি শিল্পী সোমা দত্ত বলেন ” ভালোবাসা কখনো মুছে ফেলা যায় না, সে থাকে অন্তরের গহীনে।”

বইটি সম্পর্কে নাজমুল আহসান স্যার বলেন – “আমাদের দৈনন্দিন জীবনের সুখ দুঃখ, আবেগ ভালোবাসা নিয়ে রচিত হয়েছে- কিছু থাকে মনের খাঁচায় কাব্যখানি। প্রতিটি কবিতা আপনাদের হৃদয়কে নাড়া দিয়ে যাবে । অন্তর দহন থেকে প্রেম ভালোবাসার অভিব্যক্তি এই বইটি পাঠকের কাছে নতুনত্ব নিয়ে আসবে। ”
মোড়ক উন্মোচন শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান ও গীতিনাট্য পরিবেশন করেন দেশ বরেন্য বিশিষ্ট শিল্পী – লায়েস,স্মিতা ও মিশি।

দর্শক শ্রোতারা মন্ত্র মুগ্ধ হয়ে অনুস্ঠানটি উপভোগ করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION