1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৬ অপরাহ্ন

কচুয়ায় ঘরের চাবী ও দলিল পেলেন আরও ১০ ভুমিহীন পরিবার

কচুয়া (বাগেরহাট) প্রতিনিধি
  • প্রকাশিতঃ বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ২৫৯ জন নিউজটি পড়েছেন।

মুজিব শতবর্ষে বাগেরহাট জেলার কচুয়ায় প্রধানমন্ত্রীর উপহারের জমি ও ঘর পাচ্ছেন আরও ১০ জন ভুমিহীন-গৃহহীন অসহায় পরিবার। সারা দেশে উদ্বোধনের জন্য প্রস্তুত ৩৭ হাজার ৭ শত ৮৯ টি গৃহের মধ্যে কচুয়া উপজেলায় ৪র্থ পর্যায়ের মোট ১০ টি গৃহের নির্মাণ কাজ সম্পন্ন হওয়ায় উদ্বোধনের অপেক্ষায়।

আজ ২২ মার্চ ২০২৩ রোজ বুধবার প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্স এর মাধ্যমে উদ্বোধনের পর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ সব অসহায় পরিবারের মঝে ঘরের চাবী ও জমির দলিল হস্তান্তর করা হয়। কচুয়া উপজেলার ৪র্থ পর্যায়ের ১০টি ঘরের মধ্যে কচুয়া ইউনিয়নের টেংরাখালী মৌজায়- ৩টি, মঘিয়া ইউনিয়নের খলিশাখালী মৌজায় ৭টি ঘর নির্মানের কাজ শেষ হয়েছে। এর আগে এই প্রকল্পের মাধ্যমে গত ২৩ জানুয়ারী হতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কচুয়া উপজেলায় । ইতিমধ্যে উপজেলায় ১ম পর্যায়ে ৫৪ টি, ২য় পর্যায়ে-২৩ টি এবং ৩য় পর্যায়ে-৫০ টি গৃহের নির্মাণ কাজ সম্পন্ন করে উপকার ভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে। এ নিয়ে উপজেলায় ১৩৭ জন ভুমিহীন- গৃহহীন অসহায় পরিবার পেলেন প্রধান মন্ত্রীর উপহারের জমি ও এই পাকা ঘর।গতকাল সকালে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্স এর মাধ্যমে উদ্বোধন অনুষ্ঠানের পর এ ১০ টি অসহায় পরিবারের মঝে ঘরের চাবী ও জমির দলিল হস্তান্তর করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: তাছমিনা খাতুন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: তাছমিনা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা সরোয়ার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো: ফিরোজ আহম্মেদ, সহকারি কমিশনার ভুমি মো: জাকির হোসেন,কচুয়া থানা অফিসার্স ইন চার্জ মো: মনিরুল ইসলাম,ওসি তদন্ত প্রভাষ কুমার রায়,উপজেলা মুক্থিযোদ্ধা ডেপুটি কমান্ডার আলহাজ্জ শিকদার হাবিবুর রহমান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: তাছমিনা খাতুন জানান, মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর এই উপহোর হিসেবে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয় থেকে প্রাপ্ত অর্থ থেকে এসব ভুমিহীন- গৃহহীন অসহায় পরিবারকে ঘর করে দেওয়া হলো। প্রতিটি গৃহ নির্মাণ কাজে ব্যয় ধরা হয়েছে ২ লক্ষ ৮৪ হাজার ৫ শত টাকা এবং এই অর্থায়নে প্রতিটি আধাপাকা ঘরে ২ টি কক্ষ, উপরে রঙিন টিন, ১ টি রান্না ঘর, ১ টি টয়লেট ও ইউটিলিটি স্পেস রয়েছে । উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা সরোয়ার বলেন, প্রধান মন্ত্রীর ঘোষনা- দেশে কোন ভুমিহীন-গৃহহীন পরিবার থাকবে না। পর্যায়ক্রমে উপজেলার সকল অসহায় ভুমিহীন–- গৃহহীন মানুষকে এই ঘর দেওয়া হবে।দীর্ঘদিন ধরে এসব পরিবার জমি ও ঘর বাড়ির অভাবে পরিবার পরিজন নিয়ে চরম মানবেতর জীবন যাপন করতো। এখন তারা নতুন ঘর ও জমি পেয়ে প্রধান মন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা অঞ্জন কুমার কুন্ড,ৃউপজেলা প্রকৌশলী মো: আনিসুর রহমান, সমাজসেবা কর্মকর্তা মো: হাসিবুর রহমান, কচুয়া সদও ইউনিয়ন চেয়ারম্যান শিকদার হাদিউজ্জামান হাদিজ, মঘিয়া ইউনিয়ন চেয়ারম্যান এ্যাড: পংকজ কান্তি অধিকারী, গজালিয়া ইউনিয়ন চেয়ারম্যান সেখ নাসির উদ্দিন,ধোপাখালী ইউনিয়ন চেয়ারম্যান সেখ মকবুল হোসেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরমের সভাপতি মীর আওয়সাফুর রহমান,সাধারন সম্পাদক সুর্য চক্রবর্তী সহ কচুয়া প্রেসক্লাব ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরম কচুয়া উপজেলা শাখার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION