1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন

নড়াইলে বাল্যবিবাহ বন্ধে কর্মশালা অনুষ্ঠিত

শরিফুল ইসলাম, স্টাফ রিপোর্টার, নড়াইল
  • প্রকাশিতঃ বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩
  • ১৯৭ জন নিউজটি পড়েছেন।

নড়াইল নড়াইলে বাল্য বিবাহ বন্ধে মডেল জেলা উদ্ভাবন সম্পর্কিত জেলা কর্মপরিকল্পনা প্রণয়ন বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৬ এপ্রিল) নড়াইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় এবং ইউনাইটেড নেশন পপুলেশন ফান্ড (ইউএনএফপিএ) এর সহযোগিতায় জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদফতরের আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহিলা বিষয়ক অধিদফতরের সাবেক মহাপরিচালক ও ইউ.এন.এফ,পি,এ এর কনসালট্যান্ট রাম চন্দ্র দাস।

জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরীর সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন,জেলা লিগ্যাল এইড কর্মকর্তা সিনিয়র সহকারি জজ পশুপতি বিশ্বাস, ইউ.এন.এফ,পি,এ এর সাবেক পরিচালক কামরুর নাহার, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরী, সিভিল সার্জন ডাঃ সাজেদা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার তারেক মেহেদী, কালিয়া উপজেলা চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ, কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনু সাহা, লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগার আলী, পৌর মেয়র আঞ্জুমান আরা, মহিলা বিষয়ক অধিদফতর, নড়াইলেল উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মৌসুমি মজুমদার, জেলা আনসার ও ভিডিপি জেলা কমান্ড্যান্ট বিকাস চন্দ্র দাস, জেলা শিক্ষা কর্মকর্তা এস,এম, ছায়েদুর রহমান, জেলা তথ্য কর্মকর্তা ইব্রাহীম আল মামুন, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, সরকারি কর্মকর্তা, ,সাংবাদিক,এনজিও প্রতিনিধি, পুরোহিত, ইমাম, শিক্ষক বাল্য বিবাহ নিরোধ কমিটির সদস্যসহ ৫০ জন এ সময় উপস্থিত ছিলেন।

কর্মশালায় জানানো হয়, জেলায় ১৫ বছরের কম বয়সীদের বাল্যবিবাহ এর হার শতকরা ২৭.১০ এবং ১৮ বছরের নিচে এই হার শতকরা ৭১, গড় হার ৭১.৭। এ হার কিভাবে কমিয়ে আনা যায় সে বিষয়ে কর্মশালায় উপস্থিতিদের মতামত ও পরিকল্পনার বিষয়ের বিস্তারিত আলোচনা করা হয়। শরিফুল ইসলাম

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION