1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪২ অপরাহ্ন

সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডের জড়িত থাকার অভিযোগে কোটালীপাড়া পৌর ছাত্রলীগের সভাপতিকে বহিস্কার

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি
  • প্রকাশিতঃ সোমবার, ৮ মে, ২০২৩
  • ২৭১ জন নিউজটি পড়েছেন।
সংগঠনের নীতি, আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে গোপালগঞ্জের কোটালীপাড়া পৌর ছাত্রলীগের সভাপতি চৌধুরী সেলিম আহমেদ ছোটনকে বহিস্কার করা হয়েছে।
আজ সোমবার বিকেলে জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্লা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমির হামজার যৌথ স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানাগেছে। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে বাংলাদেশ ছাত্রলীগ গোপালগঞ্জ জেলা শাখার এক জরুরী সিন্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে সংগঠনের নীতি, আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে লিপ্ত থাকায় কোটালীপাড়া পৌর ছাত্রলীগের সভাপতি চৌধুরী সেলিম আহমেদ ছোটনকে উক্ত পদ থেকে বহিস্কার করা হলো।
এর আগে গত বৃহস্পতিবার (৪ মে) জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্লা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমির হামজার যৌথ স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে কোটালীপাড়া পৌর ছাত্রলীগের সভাপতি চৌধুরী সেলিম আহমেদ ছোটনকে দলীয় আদর্শ ও গঠনতন্ত্র পরিপন্থী কর্মকান্ডে লিপ্ত থাকার অভিযোগ এনে কারণ দশার্নো নোটিশ দেয়। এই কারণ দর্শানো নোটিশে চৌধুরী সেলিম আহমেদ ছোটনকে ৩ কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়। তা নাহলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে কারণ দর্শানোর নোটিশে উল্লেখ করেছিলেন জেলা ছাত্রলীগের এই দুই শীর্ষ নেতা।
জানাগেছে, সম্প্রতি কোটালীপাড়া উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদের স্বাক্ষরিত একটি চিঠি জাল করে কোটালীপাড়া পৌর ছাত্রলীগের সভাপতি চৌধুরী সেলিম আহমেদ ছোটন গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠায়। বিষয়টি জানাজানি হওয়ার পরে গোটা উপজেলা জুড়ে আলোচনার ঝড় ওঠে। এ ঘটনায় বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশের পর জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দের দৃষ্টিতে আসে। এই অভিযোগে জেলা ছাত্রলীগ কোটালীপাড়া পৌর ছাত্রলীগের সভাপতি চৌধুরী সেলিম আহমেদ ছোটনকে বহিস্কার করেছে বলে দলীয় সূত্রে জানাগেছে।
এ বিষয়ে জানার জন্য চৌধুরী সেলিম আহমেদ ছোটনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।
কোটালীপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বলেন, বাংলাদেশ ছাত্রলীগ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া একটি সংগঠন। এই সংগঠনের কোন নেতা নীতি, আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত হলে সংগঠন কখনো তার দায় নিবেনা। চৌধুরী সেলিম আহমেদ ছোটন সংগঠন পরিপন্থী কাজে লিপ্ত হওয়ার অভিযোগে তাকে বহিস্কার করা হয়েছে। এর আগেও সংগঠন পরিপন্থী কাজে লিপ্ত হওয়ার অভিযোগে চৌধুরী সেলিম আহমেদ ছোটনকে সাময়িক ভাবে বহিস্কার করা হয়েছিল। চৌধুরী সেলিম আহমেদ ছোটনের মতো উপজেলা বা পৌর ছাত্রলীগের কোন নেতা এভাবে সংগঠন পরিপন্থী কোন কাজে জড়িত হলে তার বিরুদ্ধেও সাংগঠনিক ভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।
গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্লা নবধারা কে বলেন, কোটালীপাড়া পৌর ছাত্রলীগের সভাপতি চৌধুরী সেলিম আহমেদ ছোটনকে দলীয় আদর্শ ও গঠনতন্ত্র পরিপন্থী কর্মকান্ডে লিপ্ত থাকার অভিযোগে গত বৃহস্পতিবার (৪মে) কারণ দশার্নো নোটিশ দিয়েছিলাম। ৩দিনের মধ্যে এই নোটিশের জবাব দিতে বলা হয়েছিল। সে উক্ত সময়ের মধ্যে জবাব না দিয়ে আমাদের কাছে সময় চেয়েছিল। তাকে সময় না দিয়ে জেলা ছাত্রলীগের জরুরী সভা ডেকে বহিস্কার করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION