1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন

চিতলমারীতে বিসিআইসি সার ডিলারদের সংবাদ সম্মেলন

শফিকুল ইসলাম সাফা, স্টাফ রিপোর্টার, চিতলমারী, বাগেরহাট
  • প্রকাশিতঃ বুধবার, ১০ মে, ২০২৩
  • ২৭২ জন নিউজটি পড়েছেন।

বাগেরহাটের চিতলমারী উপজেলার বিসিআইসি’র সার পরিবেশকরা (ডিলার) সংবাদ সম্মেলন করেছেন। বুধবার (১০ মে) দুপুর ২টায় চিতলমারী উপজেলা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে চিতলমারী উপজেলা বিসিআইসি সার ডিলার সমিতির সভাপতি শেখ সোহেল বলেন, ‘আমরা চিতলমারী উপজেলায় সরকার অনুমোদিত ৭ জন বিসিআইসি সার ডিলার রয়েছি। বিভিন্ন সময়ে প্রতিকুল পরিবেশের মধ্যেও আমরা সরকারের নির্দেশ মোতাবেক নায্যমূল্যে কৃষকের হাতের নাগালে ভতুর্কির সার পৌছে দিচ্ছি। এজন্য চিতলমারী উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সার্বক্ষনিক আমাদের নজরদারীতে রেখেছেন এবং প্রতি কেজি সার বিক্রির হিসাব তাদের নিকট রয়েছে। এছাড়া উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা নিয়মিত আমাদের রেজিস্টার ও খাতাপত্র তদারকি করেন। এখানে অনিয়ম দুর্নীতি তথা বেশি দামে সার বিক্রির কোন সুযোগ নেই। সরকার ১০ এপ্রিল ২০২৩ তারিখ সারের দাম বৃদ্ধি করেছেন। এই দাম বৃদ্ধির আগে আমাদের গোডাউনে যে পরিমান সার মজুদ ছিল তার তথ্য উপজেলা কৃষি অফিসে রয়েছে। বর্তমানে কোন ফসলের মৌসুম নেই, তাই সারের চাহিদাও নেই। সার কেনাবেচা বর্তমানে নেই বললেই চলে। এলাকার একটি মহল আমাদের মান-সম্মান, ব্যবসায়িক ও সামাজিক সুনাম ক্ষুন্ন করতে সাংবাদিকদের দিয়ে একটি মিথ্যা সংবাদ প্রকাশ করিয়েছে।

চিতলমারী উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সিফাত আল মারুফ জানান, এ উপজেলায় ৭জন বিসিআইসি’র সার ডিলার রয়েছেন। তারা সরকার নির্ধারিত সার উত্তোলন করেন। সরকার নিধারিত মূল্যে বিক্রি করেন। যার রেজিস্টার উপজেলা কৃষি অফিস নিয়ন্ত্রণ করেন। কৃষক পর্যায় থেকে আমাদের কাছে বেশি দামে সার বিক্রির কোন অভিযোগ আসেনি।
চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) এবং সার ও বীজ মনিটরিং কমিটির সভাপতি বেদবতী মিস্ত্রী বলেন, ‘বেশি দামে সার বিক্রির খবর শুনে আমরা ডিলারদের গোডাউন, দোকান ও রেজিস্টার পর্যালোচনা করেছি। কিন্তু অতিরিক্ত দামের সার বিক্রির কোন প্রমান পাইনি। ভবিষ্যতে পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন হাজরা ট্রের্ডাসের মালিক জীবন কৃষ্ণ হাজরা, মের্সাস সানজিদা এন্টারপ্রাইজের মালিক মোঃ সাইফুল ইসলাম, এন এস টেড্রাসের মালিক মোঃ আবুল কালাম আজাদ, জয় এন্টারপ্রাইজের পক্ষে স্বরুপ কুমার বসু, জয় অয়েল এজেন্সির পক্ষে মোঃ আবুল বাসার ও ভাই ভাই ট্রের্ডাসের পক্ষে শেখ সোহেল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION