1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩০ অপরাহ্ন

লোহাগড়ার বরেণ্য শিক্ষাবিদ অরবিন্দ আচার্য পরলোক গমন

শরিফুল ইসলাম, স্টাফ রিপোর্টার, নড়াইল
  • প্রকাশিতঃ সোমবার, ২২ মে, ২০২৩
  • ১৮৫ জন নিউজটি পড়েছেন।

নড়াইলের লোহাগড়া উপজেলার বরেণ্য শিক্ষাবিদ, লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারি প্রধান শিক্ষক, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির নড়াইল জেলা কমিটির সদস্য অরবিন্দ আচার্য পরলোক গমন করেছেন।

সোমবার (২২মে) সকাল সাড়ে ১১টায় তিনি ঢাকাস্থ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল প্রায় ৮০ বৎসর। ঢাকা থেকে তাঁকে তাঁর দীর্ঘদিনের কর্মস্থল লোহাগড়া সরকারি পাইলট হাইস্কুল মাঠে প্রিয় ছাত্র-ছাত্রী ও সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের উদ্দেশে রাখা হয়। বিকালে জয়পুর মহাশ্মশানে তাঁর শেষকৃত্যসাধন করা হয়। মৃত্যুকালে তিনি এক পুত্র ও এক কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। অরবিন্দ আচার্য ২ জুন ১৯৪৪ খ্রিস্টাব্দে লোহাগড়া উপজেলার কামঠানা গ্রামে তাঁর পৈত্রিক বাড়িতে জন্মগ্রহন করেন। ১৯৬৬ সালে খুলনার দৌলতপুর ব্রজলাল কলেজ থেকে বিএসসি পাশ করে ওই বৎসরই লোহাগড়া হাইস্কুলে শিক্ষকতা শুরু করে ২০০৬ সালে সহকারি প্রধান শিক্ষক হিসেবে অবসর গ্রহন করেন। লোহাগড়ার ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন ‘গণনাট্য সংস্থা ও সমাজকল্যান কেন্দ্রে’র প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

আজীবন শিক্ষাব্রতী ছাত্রদের প্রিয় অরবিন্দু স্যার এবং অবিভাবকদের অরবিন্দু মাস্টারের মৃত্যুতে লোহাগড়ার সর্বস্তরের মানুষের মধ্যে শোকে ছায়া নেমে আসে। দীর্ঘদিন আগেই তার পতœী বিয়োগ হওয়ার পর তিনি ঢাকায় তার ছেলের বাসায় থাকতেন। সেখানে তিনি বাথরুমে পড়ে গিয়ে গুরুতর অসুস্থ্য হয়ে চিকিৎসাধীন ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION