1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২১ অপরাহ্ন

বাগেরহাটে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ,খুশি রোগীরা

সোহেল রানা বাবু, জেলা প্রতিনিধি, বাগেরহাট
  • প্রকাশিতঃ বুধবার, ৭ জুন, ২০২৩
  • ১৯৪ জন নিউজটি পড়েছেন।

বাগেরহাটে বিনামূল্যে মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। স্বাস্থ্য বিষয়ক অ্যাপ শিওর কেয়ার ও সিটি হেলথ নামক একটি স্বাস্থ্য সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের আয়োজনে বুধবার (০৭ জুন) সকালে বাগেরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে এই ক্যাম্পের শুরু হয়। দিনব্যাপি অনুষ্ঠিত ক্যাম্পে দেশী-বিদেশি ১২ জন বিশেষজ্ঞ চিকিৎসক চিকিৎসা প্রদান করেছেন। বিনামূল্যে সেবা প্রদানকারী বিশেষজ্ঞ চিকিৎসকগণ হলেন, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ব বিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডাঃ দিপল কৃষ্ণ অধিকারী। জেনারেল ও কোলোরেক্টাল সার্জন অধ্যাপক ডা. শাহাদাত হোসেন শেখ। যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব নেভাদা‘র মেডিসিন ও কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. চৌধুরী হাফিজুল আহসান। নিওরোলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. সেলিনা পারভীন।ঢাকা মেডিকেল কলেজের উপাধ্যাক্ষ অধ্যাপক ডা. আব্দুল হানিফ টাবলু। গাইনি ও অবসটেট্রি· বিভাগের অধ্যাপক ডা. শিখা গাঙ্গুলী। শিল্প মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. মোঃ আবু আদনান। ইউনাইটেড মেডিকেল কলেজের সার্জারী বিভাগের অধ্যাপক ডা. রফিকুস সালেহীন। সিলেট এমএজি ওসামানী মেডিকেল কলেজের নাক, কান ও গলা রোগ বিভাগের অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু।বারডেমের মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এ এইচ এম রওশন। ইমপালস হসপিটালের সিনিয়র কনসালটেন্ট ডা. শামীমা হায়দার মুন। এদিন ২৫০ জন রোগী বিভিন্ন সমস্যায় বিশেষজ্ঞ চিকিৎসকদের সেবা নেন। এছাড়া অর্ধশতাধিক মানুষ স্বাস্থ্য বিষয়ক অ্যাপ শিউর কেয়ারে নিবন্ধন করেছেন।

এদিকে মফস্বলে বসে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা পেয়ে খুশি স্থানীয়রা। নাকের সমস্যা নিয়ে আসা মঈনুল ইসলাম নামের এক রোগী বলেন, কয়েকদিন ধরে অস্বস্তিতে ভুগছিলাম। এখানে এসে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসক দেখালাম। ডাক্তারের পরামর্শ খুব পছন্দ হয়েছে। মাসুদুল হক নামের আরেক রোগী বলেন, এত সহজে বিনামূল্যে অধ্যাপক পর্যায়ের চিকিৎসককে দেখাতে পারব, এটা ভাবতে পারিনি। অনেক ভাল হয়েছে। এ ধরণের ক্যাম্প বারবার করা উচিত বলে মন্তব্য করেন মধ্য বয়সী এই রোগী।

আয়োজকদের পক্ষে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) বাগেরহাট শাখার সাধারণ সম্পাদক ডাঃ মোশাররফ হোসেন বলেন, বাগেরহাটের সন্তান যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব নেভাদা‘র মেডিসিন ও কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. চৌধুরী হাফিজুল আহসান-এর বিশেষ উদ্যোগে এই মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। এই ক্যাম্পের মাধ্যমে প্রত্যন্ত গ্রামের মানুষদের বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা দেওয়া সম্ভব হয়েছে। এছাড়া এই ক্যাম্পের মাধ্যমে স্বাস্থ্য বিষয়ক অ্যাপ শিউর কেয়ারের প্রচারণা চালানো হয়েছে। অধ্যাপক ডা. চৌধুরী হাফিজুল আহসান-সহ আমরা চাই প্রত্যন্ত অঞ্চলের মানুষ শিউর কেয়ার-অ্যাপে নিবন্ধন করে ঘরে বসেই সেবা গ্রহন করুক। শিউর কেয়ার অ্যাপে কি ধরণের সেবা পাওয়া যাবে এমন প্রশ্নে ডাঃ মোশাররফ হোসেন বলেন, এই একটি অ্যাপের মাধ্যমে স্বাস্থ্য বিষয়ক সব ধরণের সেবা পাওয়া যাবে। একজন নিবন্ধন করলে তার পরিবারের চার জন সদস্য সেবা নিতে পারবেন। বাগেরহাটবাসীর জন্য প্রথম এক বছর কেস রিভিউ, চিকিৎসকের পরামর্শ, রিপোর্ট এ্যানালাইসিস সহ এ্যাপের বেশিরভাগ সেবা বিনামূল্যে পাবেন। এটার সব থেকে বড় সুবিধা হচ্ছে ঘরে বসেই বিনামূল্যে দেশ-বিদেশের বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ গ্রহন করতে পারবেন।

অ্যাপ রেজিষ্ট্রেশন সম্পর্কে তিনি বলেন, গুগল প্লেস্টোরে অ্যাপটি রয়েছে। যে কেউ অ্যাপে নিবন্ধন করতে পারবেন। এক্ষেত্রে একটি ই-মেইল আইডি ও মুঠোফোন নাম্বার প্রয়োজন হবে। অ্যাপের বিভিন্ন অপশনের ব্যবহারও অনেক সহজ বলে জানান বাগেরহাটের বিশিষ্ট চিকিৎসক ও বি এম এ বাগেরহাট শাখার সাধারন সম্পাদক ডাঃ মোশাররফ হোসেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION