1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩১ অপরাহ্ন

ফকিরহাটে মৃত্যু আতঙ্কে দিন কাটাচ্ছে এতিম লাকি ও তার বিধবা মা মর্জিনা

সোহেল রানা বাবু, বাগেরহাট প্রতিনিধি
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩
  • ২৪৮ জন নিউজটি পড়েছেন।

বাগেরহাটের ফকিরহাট থানার পাগলা শ্যামনগর এলাকার মৃত শওকাত শেখের ছেলে আল মামুন ও তার বাহিনীর অত্যাচারে মৃত্যু আতঙ্কে দিন কাটাচ্ছে একই এলাকার মৃত নেয়ামত মেম্বারের এতিম কন্যা লাকি ও তার মা মর্জিনা বেগম। ভুক্তভোগীদের কাছ থেকে জানা গেছে সন্ত্রাসী আল মামুন তার চাচা নিয়ামত মেম্বার এর মৃত্যুর পর তার তিন কন্যা মনোয়ারা, সাথী, লাকি ও স্ত্রী মর্জিনা বেগমকে নিজ বাড়ি হতে উচ্ছেদ এর জন্য তার সাঙ্গ পাঙ্গ নিয়ে দফায় দফায় আক্রমণ করে। এ ব্যাপারে একাধিকবার ফকিরহাট থানায় লিখিত ও মৌখিকভাবে জানানো হয়েছে। জানা গেছে বিধবা মর্জিনা বেগম ও তার তিন কন্যা বাগেরহাটের ফকিরহাট থানার পাগলা শ্যামনগর ৩২ নং মৌজায় ৫০৮ নম্বর খতিয়ানে ২৫ শতক জায়গার উপর বসবাস করে আসছেন। সম্প্রতি তার ভাসুরের ছেলে সন্ত্রাসী ও মাদক বিক্রেতা আল মামুন এবং তার সহযোগীরা উক্ত সম্পত্তি দখল নিতে ঘরবাড়ি ভাঙচুর,লাকি ও মর্জিনা বেগমকে মারধর করে ও ওই বসত বাড়ির বেশ কিছু গাছও কেটে ফেলেছে।

এ ব্যপারে কথা হয় একই এলাকার দেলোয়ার হোসেনের সাথে তিনি ঘটনা সত্যতা স্বীকার করে বলেন ৪০ বছর ওই জায়গা নিয়ামত মেম্বার ভোগ দখল করে আসছে, এখন হঠাৎ আল মামুন বলে ওর দাদা ওকে জায়গা দিয়ে গেছে। আমার জানা মতে ওর দাদা সুলতান মৃত্যুর আগে অসুস্থ ও পাগল ছিলো পাগল লোকে কি করে জায়গা দলিল করে দেয় ? আর এত বছর কেন এই দলিলটা দেখায়নি আল মামুন ? এ ব্যাপারে আরো কথা হয় সালাম শেখ, মামুন শেখ, মোবারক ফকির, আফজাল, শাহিন সহ অনেকের সাথে তারা সবাই বলেন মেম্বার তিনটি এতিম মেয়ে ও বিধবা বউকে রেখে গেছে সম্বল বলতে কিছুই নাই আছে এই ২৫ শতক জমি ওখানকার নারকেল সুপারি বিক্রির পয়সা দিয়েই সংসার চলে ওদের ।তারা আরো বলেন আল মামুন মাস্তান প্রকৃতির মাদক সেবী ও মাদক ব্যবসায়ী। ওর হাত হতে ভুক্তভোগী পরিবারকে বাঁচানোর জন্য প্রশাসনের প্রতি আকুল আবেদন ও জানান তারা। এ ব্যাপারে অভিযুক্ত আল মামুন বলেন আমি দলিল পাইছি দাদা পাগল ছিল কিনা জানিনা,দলিল বানাইছে আমার মা আর আমার বড় চাচা কেরামত।আমার মায়ের বিয়ে হয়েছে অন্য জায়গায় সেই ভালো করে বলতে পারবে কিভাবে দলিল বানিয়েছে। দম্ভ করে আরো বলে লাকি আর ওর মাকে এই বাড়ি থেকে নেমে যেতে হবে না হলে ওরা হারিয়ে যাবে। আল মামুনের বড় চাচা শেখ কেরামত আলী টেলিফোন এ বিষয়ে আলাপে বলেন আমার আব্বা সুলতান মহাজন অসুস্থ ও জ্ঞানহীন ছিলেন আব্বাকে ভুল বুঝিয়ে জোর করে সত্তার কমান্ডার ও আল মামুন এর মা দলিল করে নিয়েছে, দলিলে আমার নামও দিয়েছে কিন্তু আমি কিছু জানি না,কোর্টে গেলে এই দলিল টিকবে না সবাই জানে। এ ব্যাপারে বিএল বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক অধ্যাপক ফকির রেজাউদ্দিন রাজা বলেন, সুলতান মহাজন অসুস্থ ও জ্ঞানীহিন ছিলেন এ অবস্থায় কি করে দলিল হয়েছে জানিনা, শুনেছি লাকি দলিল বাতিলের মামলা করেছে আশা করি বিজ্ঞ আদালত ন্যায় বিচার করবেন।ভুক্তভোগী মর্জিনা বলেন, আমার তিনটি মেয়ে কোন ছেলে নাই এইটুকু জায়গার উপর বেঁচে আছি,রোজ রোজ আমার মেয়ে ও আমাকে মারধর করে শ্লীলতাহানির চেষ্টা করে, কারো কাছে কোথাও গেলে বিচার পাই না, আমার মেয়ে লাকি বাদী হয়ে কোর্টে দলিল বাতিলের মামলা করেছে এবং জায়গাটা যাতে আল মামুন ও তার সন্ত্রাসীরা দখল না করতে পারে এজন্য ১৪৪ এর আবেদন করেছি। মাননীয় আদালতের কাছে সুবিচার পাবো বলে আশা করি।

এ বিষয়ে ফকিরহাট থানার এসআই মসতুবা জানান, বাগেরহাটের কোর্ট থেকে আমার কাছে একটি তদন্ত এসেছে উক্ত জমিতে দখল কার এ ব্যাপারে জানতে চেয়েছেন বিজ্ঞ আদালত। আমি সরেজমিন দুই বার গেছি প্রতিবেশীদের সাথে কথা বলেছি, আল মামুনের আত্মীয়-স্বজনের সাথে কথা বলেছি সবাই বলে ওই সম্পত্তি টি দীর্ঘ ৩০-৪০ বছর নিয়ামত মেম্বার ই ভোগ দখল করে আসছিল, কিন্তু এই একমাস তিন দফায় আল মামুন ও তার সহযোগীদের দ্বারা জমিটি দখলের চেষ্টা করছে এবং কিছু গাছগাছালিও কেটে ফেলেছে। আমি সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য আল মামুনকে বলেছি।

এ ব্যাপারে মৃত সুলতান শেখ এর তিন মেয়ে হাওয়া বেগম, ছুটি বেগম,ফতে বেগম, ও ছেলে সালাম এর সাথে এ বিষয়ে ব্যাপক কথা হয়, তারা জানান, আমার আব্বা অসুস্থ ছিল তখন তিনি কিছুই বুঝতেন না তাকে দিয়ে জোর করিয়ে জালিয়াতির মাধ্যমে আল মামুনের মা ও সত্তার কমান্ডার আমার বাপের কাছ থেকে জায়গা লিখে নিয়েছে।ওই দলিলটি এতদিন দেখায়নি আল মামুন, ৪০ বছর ওই জায়গা আমাদের ভাই নেয়ামত মেম্বার খাচ্ছিল, ভাইয়ের কবরটি ওই জায়গায়, আমাদের ভাই নেয়ামত মেম্বার মারা গেছে ২ বছর হয়েছে, এখন আল মামুন ওদেরকে এখান থেকে উৎখাত করার চেষ্টা করছে। তারা সবাই আল মামুনের বিচার দাবি করে উক্ত জালিয়াতির দলিল বাতিলের দাবি জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION