1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন

নড়াইল আঞ্চলিক পাসপোর্ট অফিসের অনিয়ম ও দুর্নীতি, ছয় বছরেও পাসপোর্ট ফেরত পাননি বীরমুক্তিযোদ্ধা

মোঃ জিহাদুল ইসলাম,নড়াইল প্রতিনিধি
  • প্রকাশিতঃ শুক্রবার, ১৬ জুন, ২০২৩
  • ১১৫৯ জন নিউজটি পড়েছেন।

নড়াইল আঞ্চলিক পাসপোর্ট অফিসে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। আর্থিক সুবিধা না পেয়ে কালিয়া মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মাকলুকার চৌধুরীর পাসপোর্ট সংশ্লিষ্টরা নবায়ন করে প্রায় ছয় বছরেও ফেরত দেননি। তাঁর পাসপোর্ট নম্বর- ৬৫২২৮০৩৪০২৬০৭। সংশ্লিষ্টদের এ ইচ্ছাকৃত অবহেলা ও হয়রানীর কারণে নড়াইলের মুক্তিযোদ্ধাদের মধ্যে চরম ক্ষোভের মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।

ভারতের বিহার ট্রেনিংপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা মাকলুকার চৌধুরীর অভিযোগে জানা যায়, তাঁর পাসপোর্টের মেয়াদ শেষ হওয়ার কারণে নবায়ন করার জন্য যথারীতি সকল নিয়ম-কানুন মেনে গত ২০১৮ সালের ২্ এপ্রিল নড়াইল আঞ্চলিক পাসপোর্ট অফিসে জমা দেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ২১দিন পর অর্থাৎ ২০১৮ সালের ২৩ এপ্রিল পাসপোর্টটি ডেলিভারী দেওয়ার দিন ধার্য্য করেন। মুক্তিযোদ্ধা মাকলুকার চৌধুরী নির্ধারিত দিনে নড়াইল আঞ্চলিক পাসপোর্ট অফিসে গিয়ে দেখতে পান তাঁর পাসপোর্ট বইয়ের ভিতরে অনেকগুলি পাতা ছেড়া। ওই মুক্তিযোদ্ধা বিষয়টি নড়াইলের পাসপোর্ট অফিসের যথাযথ কর্তৃপক্ষের নজরে আনেন। তখন তাঁরা পাসপোর্টটি ঠিক করে পরে ডেলিভারী দেওয়া হবে বলে তাঁকে জানান। কিন্তু পরবর্তীতে একাধিকবার ওই পাসপোর্ট অফিসে গিয়ে তাঁর পাসপোর্টটি ফেরত দিতে অনুরোধ করলেও অদ্যাবধি তাঁকে পাসপোর্টটি দেয়া হয়নি। তিনি বহুবার নড়াইলসহ ঢাকার আগারগাও পাসপোর্ট অফিসে তাঁর পাসপোর্টের জন্য ধরণা দিয়েও কোন লাভ হয়নি। মুক্তিযোদ্ধা পাসপোর্ট অপকর্মের সঙ্গে জড়িত দুর্নীতিবাজদের বিরুদ্ধে তদন্ত পূর্বক উর্ধ্বতন কর্তৃপক্ষের আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা বাঞ্ছনীয় বলে জানান।

ভুক্তভোগী মুক্তিযোদ্ধা মাকলুকার চৌধুরী বলেন, ‘আমি একজন ওপেন হার্টসার্জারির অসুস্থ রোগী। পাসপোর্ট ডেলিভারি না দেওয়ার কারণে ভিসা নিয়ে ভারতে চিকিৎসার জন্য যেতে পারছিনা। আমি আর্থিক সুবিধা দিতে না পারায় প্রায় গত ছয় বছর অতিবাহিত হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আমার পাসপোর্টটি ফেরত দিচ্ছেন না। বরং বিভিন্ন অজুহাত দেখিয়ে আমাকে হয়রানী করছেন। পাসপোর্ট অফিসের যারা অনিয়ম ও দুর্নীতির সঙ্গে যুক্ত তদন্ত করে তাদের আইনের আওতায় আনার জন্য আমি জোর দাবী জানাচ্ছি। পাশাপশি, আমার পাসপোর্টটি যাতে দ্রুত ফেরত পেতে পারি তার জন্য যথাযথ কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছি।’

এ বিষয়ে নড়াইল আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক মো.জাহাঙ্গীর আলামের সাথে মুঠোফোনে কথা হলে পাসপোর্টধারী ব্যক্তিকে অফিসের সঙ্গে যোগাযোগ করতে বলেন এবং বিষয়টি জেনে ব্যবস্থা নিবেন বলে জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION