1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন

নড়াগাতীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে ৬টি দোকান ভাংচুর

মোঃ জিহাদুল ইসলাম, নড়াইল প্রতিনিধি
  • প্রকাশিতঃ শুক্রবার, ১৬ জুন, ২০২৩
  • ১৯৬ জন নিউজটি পড়েছেন।

নড়াইলের নড়াগাতী থানার পহরডাঙ্গা ইউনিয়নের বাগুডাঙ্গা বাজারে আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জেরে দু’গ্রপের সংঘর্ষ হয়। ১৫ জুন (বৃহস্পতিবার) সন্ধ্যা সাড়ে ৭ টায় এ সংঘর্ষ শুরু হয়। এ ঘটনায় বাগুডাঙ্গা বাজারে মোল্যা ও শিকদার গ্রুপের ৬টি দোকান ভাংচুর হয়েছে এবং উভয় পক্ষে ১৮ জন্য আহত হয়েছে।

আহতদের গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থাণীয় সূত্রে জানা যায়, ওই গ্রমে কাজী ও শেখ গ্রুপের নেতৃত্ব দেন মৃত ফারু কাজীর ছেলে নান্টু কাজী, মহিব্বুল শেখ ও বর্তমান মেম্বার হেলাল কাজী, পক্ষান্তরে মোল্যা ও শিকদার গ্রুপের নেতৃত্ব দেন বায়েজিদ মোল্যা। এই দু’গ্রুপের মধ্যে দীর্ঘ্যদিন যাবৎ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত মাসের ১৭ তারিখ রাত ১০টায় মোল্যা গ্রুপের নেতৃত্বদানকারী ও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি বায়েজিদ মোল্যাকে প্রতিপক্ষরা কুপিয়ে আহত করে। এছাড়া ওই বাজারে আওয়ামীলীগ অফিসে জায়গা সংকুলান না হওয়ায় স্থাণীয় নেতৃবৃন্দ ও মুরব্বীদের পরামর্শে পাশে সরকারী জায়গায় মাটি ভরাট করে বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের সাইনবোর্ড টাঙ্গানো হলে প্রতিপক্ষরা বাঁধা দিলে আবারো সংঘর্ষের সুত্রপাত হয়।

এরই ধারাবাহিকতায় গত সন্ধ্যাায় দু’গ্রুপ বাগুডাঙ্গা বাজারে সংঘর্ষে লিপ্ত হলে মোল্যা গ্রুপের ৬টি দোকান ও ৫টি মোটরসাইকেল ভাংচুর করে ব্যপক ক্ষতি সাধন করে। পরবর্তীতে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। ক্ষতিগ্রস্থ দোকানদার খোকন মোল্যার ছেলে রাশেল মোল্যা বলেন, কাজী গ্রুপের লোকজন তার দোকানের সাটার কুপিয়ে চাউল, সিমেন্ট রড নিয়ে গেছে এবং একটি টিভি মোটরসাবেিকল ভেঙ্গে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি সাধন করেছেন। বিষয়টি তিনি মোৗখিকভাবে পুলিশকে জানিয়েছেন। ঝালমুড়ি বিক্রেতা বিল্লাল মোল্যা জানান, তিনি গরীব মানুষ স্কুলের সামনে ভ্যান গাড়ীতে ঝালমুড়ি বিক্রি করে তার সংসার চলে। সংঘর্ষ চলাকালে তার ভ্যান গাড়ীটা উল্টে দিয়ে সব মাল ফেলে দিয়েছে, মাল মাপার মিটার, টুল ভেঙ্গে ফেলেছে এবং ক্যাশে ১৫শত টাকা ছিল তাও নিয়ে গেছে। আক্কাজ মোল্যার ছেলে নুরমিয়া মোল্যা, মোকলেজ মোল্যার ছেলে ইলিয়াছ মোল্যা, মোহাম্মাদ শিকদারের ছেলে নুরআলম শিকদার, খেচন শেখের ছেলে নাজির শেখ ও শামছুদ্দিন খানের ছেলে আব্বাস খান জানান কাজী গ্রুপের লোকের অতর্কিত হামলা চালিয়ে আমাদের দোকোনের সাটার কুপিয়ে মাল জিনিস নিয়ে গেছে লে শুষ্ঠ বিচার দাবি করেন। বায়েজিদ মোল্যা জানান, তিনি দীর্ঘদিন আওয়ামী রাজনীতির সাথে জড়িত। বাগুডাঙ্গা বাজারে আওয়ামীলীগ অফিসে জায়গা সংকুলান না হওয়ায় স্থাণীয় নেতৃবৃন্দ ও মুরব্বীদের পরামর্শে পাশে সরকারী জায়গায় মাটি ভরাট করে বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের সাইনবোর্ড টাঙ্গানো মিটিং চলাকালে কাজী সরোয়ারের নির্দেশে বিগত সংসদ নির্বাচনে বিএনপির এজেন্ট মসি শেখের নেতৃত্বে তারই অনুসারী মহিব্বুল শেখ, নান্টু কাজী, আহাদ কাজী, আছাবুর কাজী বিভিন্ন গুন্ডা বাহীনি দিয়ে আমাদের ওপর হামলা করে মোল্যা ও শিকদারদের দোকান ও ৫টি মোটরসাইকেল ভাংচুর করে ১০ লক্ষ টাকার ক্ষতি সাধন করেছে। এছাড়া আজ সকালে আমার দলীয় জামাল মোল্যার ছেলে শরিফুল ও আরিফুল মোল্যা পাশ্বাবর্তী তাসীন ভাটায় কাজ করতে যাওয়ার পথে দেশীয় অস্ত্র দিয়ে দুভাইকে এলাপাতাড়ি মারপিট করে আহত করেছে। এর উপযুক্ত বিচার চান তিনি।

এ বিষয়ে আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির আন্ত্রর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী সরোয়ার হোসেনকে তাঁর মুঠোফোনে ফোন দিলে বলেন, স্থাণীয় রাজনীতির সাথে আমি জড়িত নই এবং এ বিষয়ে আমি অবগত নই। কাজী গ্রুপের নেতৃত্বদানকারী আছাবুর কাজী জানান, প্রায় ২/৩ ঘন্টার সংঘর্ষে তিনিও আহত হয়েছেন। মোল্যা গ্রুপের লোকজন পা পাড়িয়ে অযথা আমাদের মারধর করেছে। আমাদের গায়ে পড়ায় আামরাও মেরেছি। ৭ নং ওয়ার্ড সদস্য হেলাল কাজীকে তার ব্যবহৃত মোবাইল নম্বরে একাধিকবার ফোন দিলেও বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে নড়াগাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) সুকান্ত সাহা বলেন, দু’ পক্ষের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বাগুডাঙ্গা বাজারে সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। বর্তমান পরিস্থিতি শান্ত। কোন পক্ষ এখনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION