1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন

কালিয়ায় ইজারা বহির্ভূত জায়গা থেকে বালু উত্তোলনের অপরাধে ভ্রাম্যমান আদালতে জরিমানা

মোঃ জিহাদুল ইসলাম, নড়াইল প্রতিনিধি
  • প্রকাশিতঃ বুধবার, ২১ জুন, ২০২৩
  • ২০২ জন নিউজটি পড়েছেন।

মোঃ জিহাদুল ইসলাম, কালিয়া, নড়াইল নড়াইলের কালিয়া ইজারা বহির্ভূত জায়গা থেকে বালু উত্তোলনের অপরাধে আঃ রহমান শেখ নামে এক ইজারাদাকে ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়েছে। ২১ জুন (বুধবার) সকাল সাড়ে ১০টায় তাকে এ জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার রুনু সাহা।

আঃ রহমান শেখ উপজেলার পার বিষ্ণুপুর গ্রামের ছদের শেখের ছেলে। ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, উপজেলার দেয়াডাঙ্গা- নোয়াগ্রাম বালু মহাল ইজারা নিয়ে গভীর রাতে আঃ রহমান শেখ নোয়াগ্রাম সীমানার বাহিরে গিয়ে বালু উত্তোলন করছিলেন। সচেতন এলাকাবাসী বিষয়টি উপজেলা প্রশাসনকে জানালে কালিয়া থানা পুলিশ রাত সাড়ে ১২ টার সময় আঃ রহমানসহ ৬ জনকে আটক করে। অতঃপর সকাল সাড়ে ১০ টায় তাদের ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার রুনু সাহার দরবারে হাজির করলে আঃ রহমানকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

উল্লেখ্য যে, চলতি মাসের ১ লা জুন ওই স্থানে বালু উত্তোলনের ফলে ফসলী জমি, বসত-বাড়ীসহ নানামুখী ক্ষতির সম্ভাবনা থাকায় বালু উত্তোলন বন্ধসহ ইজারা বাতিলের দাবিতে মানববন্ধন করেছিল এলাকাবাসী এবং বিষয়টি বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত ও প্রচারিত হয়েছিল।

এ বিষয়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার রুনু সাহা বলেন, বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় অপরাধী সাব্যস্ত হওয়ায় আসামীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION