1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০১:২০ অপরাহ্ন

ছোট ও মাঝারি গরুর দিকে চোখ ক্রেতাদের চিতলমারীতে জমে উঠেছে কোরবানির পশুর হাট

শফিকুল ইসলাম সাফা, স্টাফ রিপোর্টার, চিতলমারী, বাগেরহাট
  • প্রকাশিতঃ সোমবার, ২৬ জুন, ২০২৩
  • ২৭৩ জন নিউজটি পড়েছেন।

বাগেরহাটের চিতলমারীতে জমে উঠেছে কোরবানির পশুর হাট। এ বছর ছোট ও মাঝারি গরুর দিকে চোখ ক্রেতাদের। কোরবানি দেওয়ার জন্য পুরো প্রস্তুতি নিয়ে পছন্দের পশু কিনতে ক্রেতারা একহাট থেকে আরেক হাটে পশুর দাম জাচাই করে দেখছেন। হাটে আগমন ঘটছে নতুন পশু ক্রেতা- বিক্রেতার।এখন শেষ সময়ে ক্রেতারা কিনছেন পছনের পশু।

গত শনিবার থেকেই এঅঞ্চলের হাটগুলোতে পশু উঠতে শুরু করেছে। কোরবানি ঈদ যত ঘনিয়ে আসছে ততই চিতলমারী পশুর হাট গুলোজমে উঠেছে পশু বেচা-কেনায়।হাটে আসা একাধিক পশু বিক্রেতারা জানান, এবছর কোরবানিতে ছোট গরুর চাহিদা বেশি। ক্রেতারা ১লাখ থেকে বড়জোর দেড় লাখ টাকার মধ্যে পছন্দের পশু কিনছেন । ক্রেতাদের দাবি গত কয়েক বছরে গরুর দাম দ্বিগুন বৃদ্ধি পেয়েছে। তাই বর্তমান বাজারে বড় গরু কেনা অনেক কষ্টের। শনিবার চিতলমারীর ও রবিবার বড়বাড়িয়া পশুর হাট ঘুরে দেখা গেছে, হাটে আসা পশুর মধ্যে দেশি বা স্থানীয় জাতের গরু পাওয়া যাচ্ছে বেশি। তবে ক্রেতাদের পছন্দ দেশি ছোট ও মাঝারি সাইজের গরু। এসকল হাটে অন্যন্য বছরের চেয়ে এবার গরুর দাম অনেক বেশি।

উপজেলা উপসহকারী প্রণীসম্পাদ কর্মকর্তা কমলেশ বিশ্বাস জানান, এবার এঅঞ্চলে ২টি স্থায়ী এবং ২টি অস্থায়ী পশুর হাট বসছে। পশুর স্বাস্থ্য পরীক্ষা- নিরিক্ষার জন্য প্রণী সম্পাদ দপ্তর হতে হাটে হাটে আমাদের মেডিকেল দল নিয়োজিত রয়েছে।

চিতলমারী উপজেলা প্রণীসম্পাদ কর্মকর্তা আহমেদ ইকবাল জানান, এবছর চিতলমারী উপজেলায় ষাড়সহ ১১ হাজারটি পশু কোরবানির জন্য খামারীরা প্রস্তুত করেছেন।এছাড়া ব্যাক্তি উদ্যোগে অনেকে পশু পালন করেছেন কোরবানির সময় ভাল দামে বিক্রির আসায়। তবে চাহিদার তুলনায় ৫শ’র ও বেশী পশু খামরীতে রয়েছে বলে জানান তিনি। এবার খামারীরা পশুর দাম ভাল পাবেন বলে আসা করছেন এই কর্মকর্তা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION