1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন

কালিয়ায় যৌথ সভায় মুক্ত আলোচনার মাধ্যমে উপজেলাকে ক-শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন পরিবার মুক্ত ঘোষনা!

মোঃ জিহাদুল ইসলাম,নড়াইল প্রতিনিধি
  • প্রকাশিতঃ সোমবার, ১৭ জুলাই, ২০২৩
  • ২৭৪ জন নিউজটি পড়েছেন।

নড়াইলের কালিয়া উপজেলাকে আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় ক-শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন পরিবার মুক্ত ঘোষনা করা হয়েছে। এ উপলক্ষ্যে ১৬ জুলাই (রবিবার) বিকেল ৫ টায় উপজেলা হলরুমে প্রশাসনের উদ্যোগে এক যৌথ সভার আয়োজন করা হয়।

তালিকাভুক্ত সকল ভুমিহীনদের পর্যায়ক্রমে গৃহ প্রদান, নতুন আবেদন না থাকা এবং ইউনিয়নকে ভুমিহীন ও গৃহহীন পরিবার মুক্ত ঘোষনা করার বিষয়ে সংশ্লিষ্ট সকল চেয়ারম্যানদের লিখিত প্রত্যয়নের ভিত্তিতে এ ঘোষনা দেওয়া হয়।

যৌথ সভার মুক্ত আলোচনায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রধান অতিথী অতিরিক্ত জেলা প্রশাসক শাশ্বতী শীল। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কৃষ্ণ পদ ঘোষ, ভাইস চেয়ারম্যান ইব্রাহীম শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান সোহেলী পারভীন নীরি, উপজেলা নির্বাহী অফিসার রুনু সাহা, সহকারী কমিশনার (ভুমি) দিপন রায়, পৌর মেয়র ওয়াহিদুজ্জামান হীরা, উপজেলা প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী, সকল ইউনিয়রে চেয়ারম্যানসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, উপজেলায় তালিকাভুক্ত ক-শ্রেণীর ভুমিহীন ও গৃহহীন পরিবারের সংখ্যা ৬২৩টি। আশ্রায়ন-২ প্রকল্পে ক্রয়কৃত ৩ একর ৪৪ শতক জমিতে ৩৯২টি ও খাস ৯ একর ১৫ শতক জমিতে ২৩১টি ঘর সহ মোট ৬২৩টি ঘর রয়েছে। এ পর্যন্ত প্রথম পর্যায়ে ১৪০টি, দ্বিতীয় পর্যায়ে ১১০টি ও তৃতীয় পর্যায়ে ২৮৮টিসহ মোট পুনর্বাসিত হয়েছে ৫৩৮টি পরিবার। চতুর্থ পর্যায়ের ৮৫টি ঘরের কাজ চলমান রয়েছে, যা সম্পন্ন হলে আবেদনকারীদের মধ্যে হস্তান্তর করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION