1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন

বাগেরহাটে নগরবাসীর প্রত্যাশা নিয়ে গোলটেবিল বৈঠক

সোহেল রানা বাবু, বাগেরহাট প্রতিনিধি
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩
  • ৩৪২ জন নিউজটি পড়েছেন।

বাগেরহাটে নাগরিক প্রত্যাশা নিয়ে এক গোলটেবিল বৈঠক  অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে শহরের দক্ষিণ সরুই রেডি অডিটোরিয়ামে এই বৈঠক  অনুষ্ঠিত হয়।এসময়  বাগেরহাটের জনপ্রতিনিধি সুশীল সমাজ সাংবাদিক ও তরুণ উদ্যোক্তারাা উপস্থিত ছিলেন।

গোল টেবিল বৈঠকে নারী শিশু ও যুব সমাজের বিভিন্ন সামাজিক সমস্যা নিয়ে আলোচনা করা হয়।বাগেরহাট শহরের বিভিন্ন রাস্তাঘাট, বজ্যর্, অপসারণ, ড্রেনেজ ব্যবস্থা, অপরিকল্পিত অবকাঠামগত সমস্যা নিয়ে ও আলোচনা করা হয়। এ সময় আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও বিএনপি’র প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও মাল্টিপাল্টি এডভোকেসি ফোরামের সভাপতি রিজিয়া পারভীনের  সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পরিষদের সদস্য এডভোকেট শরীফা হেমায়েত,কচুয়া উপজেলার সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সাহিদা আক্তার, জেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক হাজরা শহিদুল ইসলাম বাবলু, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর খুলনার প্রকল্প ব্যবস্থাপক  রুবাইয়াত হাসান,চ্যানেল ২৪ এর বাগেরহাট জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম   প্রমূখ।

বক্তারা নারী ও শিশুদের নিরাপত্তার জন্য গণসচেতনতা গড়ে তোলার দাবি জানান। বাগেরহাটের তরুন উদ্যোক্তাদের  পাশে থেকে যুব উন্নয়ন ও সমাজ সেবা এবং  এনজিওসহ সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের মাধ্যমে  তারা যেন আরো অর্থনৈতিক ভাবে  স্বাবলম্বী  হতে পারে সেজন্য মতামত প্রদান করা হয়। যুবদের মাদক থেকে দূরে রাখার জন্য মোবাইল ফোন রেখে খেলাধুলার প্রতি আগ্রহ সৃষ্টি করার জন্য আহ্বান জানানো হয় অভিভাবকদের প্রতি। নারি ও শিশুদের জন্য আলাদা কমপ্লেক্স তৈরী করে খেলাধুলা ও ব্যায়ামাগার গড়ে তোলার জন্য প্রশাসন ও জনপ্রতিনিধিদের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হয়।

ইউএসএআইডি-এর অর্থায়নে ডেমোক্রেসি ইন্টারন্যাশন্যাল পরিচালিত স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ-এসপিএল প্রকল্পের আওতায় আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির সমন্বয়ে গঠিত এমএএফ, সুশীল সমাজ, যুব সমাজের প্রতিনিধিদের সম্মিলনে এ আলোচনা সভা করা হয়।গোলটেবিল বৈঠকে মোট ৩০ জন বিভিন্ন পেশার প্রতিনিধি অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION