1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২২ অপরাহ্ন

নড়াইলের বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত

শরিফুল ইসলাম, স্টাফ রিপোর্টার, নড়াইল
  • প্রকাশিতঃ রবিবার, ২০ আগস্ট, ২০২৩
  • ২৭৫ জন নিউজটি পড়েছেন।

“অন্ধজনে দেহ আলো”-এই প্রতিপাদ্যকে সামনে রেখে নড়াইলের কালিয়া উপজেলার পেড়লীতে ১৫তম বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২০ আগষ্ট) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ব্যারিষ্টার হাফিজ হাসপাতালে এই চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত হয়। পেড়লী এলাকার কৃতিসন্তান পিরোলীস্তান গ্রামের লন্ডন প্রবাসী ব্যারিষ্টার ফারাজী গোলাম হাফিজ এর পৃষ্ঠপোষকতায় এবং খুলনার শিরোমনি বিএনএসবি চক্ষু হাসপাতাল ও ফ্রেড হলোজ এর যৌথ উদ্যোগে চক্ষু শিবিরের মাধ্যমে পাঁচ শতাধিক রোগীকে পরীক্ষা করে ব্যবস্থাপত্র দেয়া হয়।

এর মধ্যে ১৬০জন রোগীকে চশমা দেয়া হয়। এছাড়া বাছাইকৃত ছানীপড়া ১৯০জন গরীব ও অসহায় রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশন ও লেন্স সংযোজনের জন্য হাসপাতালের নিজস্ব ব্যবস্থাপনায় খুলনার বিএনএসবি চক্ষু হাসপাতালে নেয়া হয়েছে। অপারেশন ও লেন্স সংযোজন শেষে ২২ আগষ্ট ক্যাম্পে পৌঁছে দেয়া হবে। খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতালের ক্যাম্প সহকারী মোঃ জসিম উদ্দিনের তত্বাবধানে অনুষ্ঠিত চক্ষু চিকিৎসা শিবিরে খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতালের সহকারী সার্জন ডাঃ জোবাইর রিয়্যাল ও সহকারী সার্জন ডাঃ আসিফ হাসানসহ ১০ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল দলের সদস্যরা চিকিৎসা কার্যক্রমের সাথে সম্পৃক্ত ছিলেন। চিকিৎসা শিবিরের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ব্যারিষ্টার হাফিজ ট্রাষ্টের সভাপতি বিশিষ্ট সমাজসেবক মোঃ কামাল হোসেন (কিবরিয়া)।

তিনি জানান, এলাকার কৃতিসন্তান ব্যারিষ্টার ফারাজী গোলাম হাফিজ লন্ডন বসবাস করলেও তিনি এলাকার দেশের গরীব ও অসহায় মানুষের সেবায় দীর্ঘ ১৫ বছর ধরে নিয়োজিত রয়েছেন। ব্যারিষ্টার হাফিজ ব্যক্তিগত অর্থায়নে ছানীপড়া গরীব ও অসহায় মানুষের চক্ষু সম্পূর্ণ বিনামূল্যে অপারেশন, লেন্স সংযোজন, চশমা, প্রয়োজনীয় ঔষধ, থাকা-খাওয়া ও যাতায়াতসহ সবধরণের সেবা দিয়ে আসছেন। এ পর্যন্ত তিনি প্রায় দুই হাজার গরীব ও অসহায় মানুষের চক্ষু অপারেশন ও লেন্স সংযোজনের ব্যবস্থা করেছেন। এ ধরণের উদ্যোগে এলাকাবাসী ব্যারিষ্টার ফারাজী গোলাম হাফিজের প্রতি খুবই খুশি ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এভাবে আমাদের সামর্থবান প্রবাসী ও দানশীল ব্যক্তিরা এগিয়ে আসলে আমাদের আশেপাশের গরীব ও অসহায় মানুষের চিকিৎসা সেবার পাশাপাশি অন্যান্য সমস্যাও লাঘব হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION