1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

নড়াইলে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

শরিফুল ইসলাম, স্টাফ রিপোর্টার, নড়াইল
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৬৮ জন নিউজটি পড়েছেন।

নড়াইলে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ-২০২৩ উপলক্ষ্যে মাতৃদুগ্ধের গুরুত্ব, উপকারিতা এবং মাতৃদুগ্ধ বিকল্প আইন-২০১৩ ও বিধি ২০১৭ বিষয়ক দিনব্যাপী অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে সিভিল সার্জন অফিস নড়াইলের ব্যবস্থাপনায় সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন (দায়িত্বপ্রাপ্ত) সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুব্রত কুমারের সভাপতিত্বে বক্তব্য দেন প্রধান অতিথি স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডাঃ এসএম শাহরিয়ার। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জনস্বাস্থ্য পুষ্টিপ্রতিষ্ঠানের সহকারী পরিচালক ডাঃ শোহেব, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের কর্মকর্তা ডাঃ মোঃ জুবায়ের রহমান, জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উপ-পরিচালক মৌসুমী মজুমদার, নড়াইল সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডাঃ সুজল কুমার বকশী, সদর হাসপাতালের শিশু বিষয়ক মেডিকেল কর্মকর্তা ডাঃ আলিমুজ্জামান সেতু, সিভিল সার্জন অফিসের মেডিকেল কর্মকর্তা ডাঃ অন্দিতা ঘোষ, সিভিল সার্জন অফিসের মেডিকেল কর্মকর্তা ডাঃ শুভাশীষ বিশ্বাস প্রমুখ।

কর্মশালায় বক্তারা বলেন, শিশু জন্মগ্রহণের ৬মাসের মধ্যে মায়ের দুধ ছাড়া অন্য অন্যকোন দুধ শিশুকে যেন না খাওয়ানো হয়। যদি কোন শিশু জন্ম গ্রহণের ৩ থেকে ৪ দিনের মধ্যে মায়ের দুধ না আসে সেক্ষেত্রে ডাক্তারের প্রেসক্রিপশন নিয়ে কৌটার দুধ ব্যাবহার করা যেতে পারে। এছাড়া শিশু জন্মগ্রহণের ৭২ ঘন্টা পযর্ন্ত না খেলে শিশুর কোন ক্ষতি হয় না। এ নিয়ে বিচলিত হবার কোন কারণ নেই বলেও কর্মশালায় জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION