1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন

নড়াগাতীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে গাছ কাটা ও বাদীকে হুমকির অভিযোগ

জিহাদুল ইসলাম, কালিয়া, নড়াইল
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৩৪ জন নিউজটি পড়েছেন।

মোঃ জিহাদুল ইসলাম, নড়াইল

নড়াইলের নড়াগাতী থানার মাউলী ইউনিয়নের নয়া মাউলী গ্রামের জামে মসজিদের সভাপতি মোরাদ সমাদ্দার ও মৃত আফজাল মোল্যা ও মৃত মাহাবুব মোল্যার শরীকগনের বিরুদ্ধে আমানতকৃত ও ১৪৪ ধারা জারীকৃত জমি থেকে জোর পূর্বক গাছ কাটার অভিযোগ করেছেন একই গ্রামের মরফুদুল মোল্যা ও আনিচ গং।

 

গত বছরের ডিসেম্বর মাসের ২৭ তারিখে গাছ কাটায় বাঁধা দিলে মরফুদুল মোল্যার স্ত্রী আনোয়ারা বেগমকে মারপিট করে হাড়ভাঙ্গা জখম করে তারা। অতঃপর কালিয়া স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসা নেন তিনি। ০৭ফেবুয়ারী (বুধবার) সরেজমিনে গেলে এমনটি জানান ভুক্তভোগীরা।

 

জানা যায়, ৩৩ নং মাউলী মৌজার ২১০ নং খতিয়ানের ৭৮৫১ নং দাগের ৬ শতক ও ৭৮২৫ দাগের ২৭ শতক জমিসহ অন্যান্য দাগের মোট ১৫৩ শতক জমি আপন ৩ ভাই আফজাল হোসেনের ০.৩৪৭ অংশ, মরফুদুল মোল্যার ০.০৯৮ ও মাহাবুব মোল্যার নামে ০.৫৫৫ অংশ রেকর্ড হয়। এরই ধারাবাহিকতায় অভিযুক্ত শরিকেরা গত বছরের সেপ্টেম্বরর মাসের ১১ তারিখে ৭৮৫১ নং দাগের ৬ শতক মধ্যে ৪ শতক জমি শরীকদের না জানিয়ে মসজিদ ও কবরস্থানের সভাপতিকে ২৫৮৬ নং দলিল মূলে দানপত্র করে দেন। পরবর্তীতে আপোষ মতে ভোগ দখলে থাকা ভুক্তভোগী মরফুদুল মোল্যাসহ অন্যান্য শরিকেরা বিজ্ঞ আদালতে ওই দলিলের বিরুদ্ধে টাকা আমানতসহ ১৪৪ ধারা মামলা করলে আদালতের নিষেধাজ্ঞা জারি করেন। ওই নিষেধাজ্ঞা অমান্য করে উপরোক্ত দাতার শরীকগণ ভুক্তভোগীদের দখলিয় অংশের প্রায় ২০/২৫ টি মেহেগনী গাছ কেটি নিয়ে যান এবং জমি পরিমাপের জন্য চাপ সৃষ্টি করলে থানা পুলিশ বাঁধা দেয়।

 

এদিকে ভুক্তভোগী ভুক্তভোগী মৃত ওলিয়ার রহমানের ছেলে আনিচুর রহমান জানান, তার চাচাত ভাই রোস্তুম মোল্যার ছেলে রবিউল মোল্যার ইন্ধোনে ১৪৪ ধারা ভঙ্গ করে গাছ কাটা হয়েছে। আগামী মার্চ মাসের ১৮ তারিখে বিজ্ঞ আদালত কাগজপত্রসহ তাদেরকে হাজির হওয়ার নির্দেশনা দিয়েছে।

এ বিষয়ে কথা বলতে রবিউল ইসলামের বাড়ী ও তার দোকানে গিয়ে পাওয়া যায়নি।

এ বিষয়ে অভযুক্ত মসজিদের সভাপতি মোরাদ সমাদ্দার বলেন, তাদের শরিকদের মধ্যে দুটি গ্রুপের দ্বন্দ্ব রয়েছে। এক পক্ষ কবরস্থানে জমি দান করেছে। ১৪৪ ধারা জারির আগে গাছ কাটা হয়েছে এবং মরফুদুল মোল্যার স্ত্রীকে মারধর করা হয়নি। এটা সম্পূর্ণ মিথ্যা কথা বলে তিনি জানান।

 

নড়াগাতী থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান বলেন, আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে গাছ কাটলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION