1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন

বাগেরহাটে পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিককে বাধা, থানায় জিডি

বাগেরহাট প্রতিনিধি
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪
  • ১৫৬ জন নিউজটি পড়েছেন।

বাগেরহাট জেলা প্রতিনিধি

পেশাগত দায়িত্ব পালনকালে বাধা প্রদান করে হুমকি প্রদর্শন করায় বাগেরহাট সদর মডেল থানায় সাধারণ ডায়েরি করেছেন দৈনিক স্বাধীন মত পত্রিকা ও কে টিভি টুয়েন্টি ফোর এর বাগেরহাট জেলা প্রতিনিধি কামরুজ্জামান শিমুল।

মঙ্গলবার (৫ই মার্চ) দুপুরে‌ নিজের জীবনের নিরাপত্তা চেয়ে অনলাইনে সাধারণ ডায়েরির আবেদন করলে থানার ডিউটি অফিসার সুরঞ্জিত কুমার রায় আবেদনটি সাধারণ ডায়েরিভুক্ত করেন। যার নং ২৬১ তারিখ ৫/৩/২৪ এর আগে ৪ মার্চ সোমবার দুপুরে মুন্সিগঞ্জ জেলা থেকে একদল পর্যটক বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদ দর্শনে আসলে সেখানে থাকা স্হানীয় একদল বখাটেরা নারী পর্যটকদের ইভটিজিং করতে থাকলে তারা এর প্রতিবাদ করে এবং ঘটনাটি বিরোধে রুপ নেয়। এসময়ে একজন পর্যটককে স্থানীয় ওই বখাটেরা খুলনা বাগেরহাট মহাসড়কের ষাট গম্বুজ গেটের সামনে অটো রিক্সার মধ্যে মারপিট করতে থাকে।

সাংবাদিক কামরুজ্জামান শিমুল ঘটনাটি জানতে পেরে এ সময় উপস্থিত হয়ে ওই ঘটনার ছবি ও ভিডিও তুলে ঘটনাস্থল ত্যাগ করার সময় সদর উপজেলার সুন্দরঘোনা গ্রামের হানিফ কাজীর ছেলে নবীন কাজী ও অজ্ঞাত কয়েকজন বখাটে কেন তাদের ছবি তোলা হয়েছে কিংবা ভিডিও করা হয়েছে সে বিষয়ে কৈফিয়ত তলব করে শারিরিকভাবে লাঞ্চিত ও গালিগালাজ করার এক পর্যায়ে মোবাইল কেড়ে নিয়ে ওই ভিডিও এবং ছবি বাদেও বিভিন্ন গুরুত্বপূর্ন তথ্য মুছে দেয় এবং পরবর্তীতে দেখে নেওয়ারও হুমকি দেয়। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রচার হলে সাংবাদিক মহলে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। পরে ঘটনার বিষয়ে বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি সম্পাদককে জানিয়ে নিজের নিরাপত্তাহীনতার কথা আবেদনে উল্লেখ করে মঙ্গলবার দুপুরে বাগেরহাট সদর মডেল থানায় সাধারণ ডায়েরি করেন ভুক্তভোগী সাংবাদিক শিমুল।

এ ঘটনার খবর পেয়ে বিভিন্ন সাংবাদিক সংগঠন প্রতিবাদ স্বরুপ বিক্ষোভ কর্মসূচী, মানব বন্ধন ও স্মারকলিপি প্রদানের প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION