1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৯ অপরাহ্ন

উপজেলা পর্যায়ে ৪ দিন ব্যাপী জাতীয় ভারোত্তোলনের প্রতিযোগীতা বাগেরহাটে শুরু

সোহেল রানা বাবু
  • প্রকাশিতঃ শুক্রবার, ৮ মার্চ, ২০২৪
  • ১৬৪ জন নিউজটি পড়েছেন।

সোহেল রানা বাবু,বাগেরহাট প্রতিনিধি

দেশে প্রথম বারের মতো বাগেরহাটের ফকিরহাট উপজেলা পর্যায়ে ৪ দিন ব্যাপী বঙ্গবন্ধু ৪০ তম পুরুষ ও ১৭ তম মহিলা জাতীয় সিনিয়র ভারোত্তোলন প্রতিযোগিতা শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে ফকিরহাট উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বাংলাদেশ ভারোত্তলন ফেডারেশন আয়োজিত এই প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের সহ-সভাপতি উইং কমান্ডার (অব:) মহিউদ্দিন আহমেদ।

 

স্বর্ন রৌপ ও ব্রোঞ্জ পদকের জন্য ৫টি সার্ভিসেস দল ও ১৭টি জেলা ক্লাবের ১২০ জন ভারোত্তলন খেলোয়াড় প্রতিযোগীতায় অংশ নেবে।

 

দেশের মধ্যে প্রথম কোন উপজেলায় চলছে ভারোত্তলন প্রতিযোগিতা। ফকিরহাট উপজেলায় আয়োজিত এই প্রতিযোগিতায় বিভিন্ন জেলার ১৭টি ক্লাব ও ৫টি সার্ভিসেস দলের ৫০ জন মহিলা ও ৭০ জন পুরষ ক্রীড়াবিদ অংশ নেয়। ১০ টি পৃথক ওজন শ্রেনীতে পুরষ ও মহিলা ভারোত্তলন খেলোয়াড় স্বর্ন , রৌপ ও ব্রঞ্চ পদকের জন্য প্রতিদ্বন্দিতা করছে।

 

জেলার ক্লাব বাদেও সার্ভিসেস দলের মধ্যে বাংলাদেশ সেনাবাহিনী, ফায়ারসার্ভিস, বিজিবি, আনসার ও জেল পুলিশের সদস্যরা রয়েছেন।

 

উদ্ধোধনী অনুষ্ঠানে বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের সাধারণ সম্পাদক লে.কর্নেল মো. নজরুল ইসলাম, ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ, ফকিরহাট উপজেলা ক্রীড়াা সংস্থার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন টিপু, বাগেরহাট জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারন সম্পাদক সরদার সেলিম আহমেদ , জাতীয় ভারোত্তলন দলের প্রশিক্ষক ও সাতসৈয়া ভারোত্তোলন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক বিশ্বাস আনিচুর রহমানসহ খেলোয়ার ও স্থানীয় ক্রীড়া মোদীরা উপস্থিত ছিলেন । উপজেলা পর্যায়ে প্রথমবারেরমত জাতীয় আয়োজনে অংশগ্রহন করতে পেরে খুশি খেলোয়াড়রা।

 

 

প্রথম দিনে মহিলাদের ৪৫ কেজি ওজন শ্রেনীতে আনসার ভিডিপির খেলোয়াড় বুষ্টি আক্তার ,৪৯ কেজি ওজন শ্রেনীতে বাংলাদেশ সেনাবাহিনীর হামিশা পারভিন ও ৫৫ কেজি ওজন শ্রেনীতে বাংলাদেশ সেনাবাহিনীর মার্জিয়া আক্তার স্বর্ন পদকসহ রের্কড করেছে। একই দিনে পুরুষ বিভাগে ৫৫ কেজি ওজন শ্রেনীতে বাংলাদেশ সেনাবাহিনীর মো. আশিকুর রহমান তাজ ও ৬১ কেজি ওজন শ্রেনীতে আনসার ভিডিপির মো মোস্তাকিন বিল্লাহ স্বর্ন পদক পেয়েছেন। ৪দিন ব্যাপী জাতীয় ভারোত্তলন প্রতিয়োগিতা ১০ মার্চ সন্ধ্যায় শেষ হওয়ার কথা রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION