1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন

১৫ হাজারের কীর্তি মুশফিকের

স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিতঃ শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪
  • ৮১ জন নিউজটি পড়েছেন।

স্পোর্টস ডেস্ক

প্রথম বাংলাদেশি ব্যাটার হিসেবে কীর্তিটি এতদিন ছিল কেবল তামিম ইকবালের দখলে। এবার ছুঁলেন মুশফিকুর রহিমও। দ্বিতীয় বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন উইকেটকিপার এই ব্যাটার।

পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম ইনিংসে এমন কীর্তি গড়েছেন মুশফিক। এরই মধ্যে তুলে নিয়েছেন ব্যক্তিগত ফিফটি। টেস্ট ক্যারিয়ারে এটি তার ২৮তম ফিফটি।

সাদমান ইসলামের পর মুশফিক লিটনদের ব্যাটে ভর করে পাকিস্তানকে পাল্টা জবাব দিচ্ছে বাংলাদেশ। যদিও পাকিস্তানের ৪৪৮ রানের বড় সংগ্রহের জবাবে আজ প্রথম সেশনে জাকির হাসান ও নাজমুল হোসেন শান্তকে হারিয়ে ফলোঅনে পড়ার কিছুটা শঙ্কায় ছিল বাংলাদেশ।

তৃতীয় দিনে খেলতে নেমে বাংলাদেশ প্রথম উইকেট হারায় দিনের পঞ্চম ওভারেই। নাসিম শাহর অফ স্টাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ তুলে দেন জাকির। দুর্দান্ত ক্যাচ তালুবন্দি করেন রিজওয়ান। ৫৮ বলে ১২ রান করেছেন জাকির। বড় স্কোর গড়তে পারেননি অধিনায়ক নাজমুল হোসেন শান্তও। তার ব্যাটে রানখরা যেন কাটছেই না।

খুররম শেহজাদের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরার আগে করেন ৪২ বলে ১৬ রান। দুই উইকেট পতনের পর দলের হাল ধরেন সাদমান ও মুমিনুল। দুজনই ব্যক্তিগত ফিফটি তুলে নেন। তবে ফিফটির পরে এগোতে পারলেন না মুমিনুল। খুররামের দুর্দান্ত বল শান্তর মতোই বুঝে উঠতে পারলেন না। সরাসরি বোল্ড হয়ে ফেরার আগে খেলেছেন ৭৬ বলে ৫০ রানের ইনিংস। সেই সঙ্গে ভাঙে সাদমানের সঙ্গে ৯৪ রানের জুটি।

সাদমানের আন্তর্জাতিক ক্যারিয়ার বলতে শুধুই টেস্ট। এই সংস্করণে সবশেষ ম্যাচ খেলেন ২০২২ সালের মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডারবানে। খারাপ ফর্মে কেটে গেছে অনেক বেলা। দুই বছর খেলতে নেমে দারুণ প্রত্যাবর্তন। টেস্ট ক্যারিয়ারের তৃতীয় ফিফটি হাঁকালেন। সেঞ্চুরির আশা জাগিয়েও ফিরে গেছেন।

মোহাম্মদ আলীর ভেতরের দিকে আসা বল ব্যাটে সংযোগ ঘটাতে পারলেন না ঠিকঠাক। ১৮৩ বল খেলে ৯৩ রান করেছেন সাদমান। মুশফিককে নিয়ে ৪র্থ উইকেট জুটিতে ৫২ রানে দিয়েছেন নেতৃত্ব।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION