1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

ফরিদপুর বর্ধিত পৌরসভা বাতিলের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

সনত চক্র বর্ত্তী, ফরিদপুর জেলা প্রতিনিধি
  • প্রকাশিতঃ রবিবার, ২৫ আগস্ট, ২০২৪
  • ১০০ জন নিউজটি পড়েছেন।

সনত চক্র বর্ত্তী, ফরিদপুর 

‘ফিরিয়ে দাও সেই অরণ্য, লও হে মিথ্যা নগর” এই স্লোগানকে সামনে রেখে ফরিদপুর বর্ধিত পৌরসভা বাতিল চেয়ে ও সাবেক কৃষ্ণনগর ইউনিয়নে বহালের দাবিতে মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসী।

 

ফরিদপুর সদর উপজেলার সাবেক ৮ নং কৃষ্ণনগর ইউনিয়নের হাট গোবিন্দপুর, পশ্চিম গঙ্গাবর্দী, মহারাজপুর, স্যামসুন্দরপুর ও পারচর এলাকার সর্বস্তরের জনগণের আয়োজিত,(২৫ আগস্ট) রবিবার সকাল ১০ টার দিক থেকে কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

 

এ সময় ভুক্তভোগী বর্ধিত পৌরসভার ৫ টি গ্রামের সর্বস্তরের জনগণ, শিক্ষক ও ছাত্র সমাজসহ কৃষ্ণনগর ইউনিয়নের আশপাশের এলাকার কয়েক হাজার মানুষ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করেন।

 

ভুক্তভোগীরা জানান, ফরিদপুর সদর উপজেলায় কৃষ্ণনগর ইউনিয়নটি ২৮ টি গ্রাম নিয়ে গঠিত ছিলো। স্বৈরাচারী আওয়ামী লীগ সরকারের আমলে শেখ হাসিনার বিয়েই খন্দকার মোশাররফ হোসেন পরিকল্পিতভাবে প্রায় ১০ বছর আগে ইউনিয়নের ১,২ ও ৩ নং ওয়ার্ডের ৫ টি গ্রাম বর্ধিত পৌরসভায় অন্তর্ভুক্ত করে।

শুধু তাইনা পৌরসভায় অন্তর্ভুক্ত হওয়ায় স্থানীয় নাগরিকদের কর, ট্যাক্সসহ সংশ্লিষ্ট খরচ বাড়িয়ে সাধারণ জনগণের উপর চাপ সৃষ্টি করে আসছে। শুধু বাড়ায়নি নাগরিক কোন সুবিধা।

 

মানববন্ধন শেষে সচেতন নাগরিকদের মধ্যে আলহাজ্ব মোঃ ফরিদ সেখ এর সভাপতিত্বে, সমাবেশে বক্তব্য রাখেন

স্থানীয় বাসিন্দা সাবেক ইউপি সদস্য মোঃ আইয়ুব সরকার, হাট গোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ ইসলাম মাষ্টার, সাবেক ইউপি সদস্য মোঃ শহিদুল ইসলাম (সহিদ), মোঃ লুৎফর রহমান, বিল্লাল মাতুব্বর, আক্তার শেখ, মোঃ ইউনুস মোল্লা প্রমুখ।

 

সমাবেশ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন

সপ্নছোয়া শিক্ষা গ্রুপের প্রতিষ্টাতা ও পরিচালক মোঃ মনিরুজ্জামান টিটু।

 

মানববন্ধনে বক্তারা বলেন, এ পর্যন্ত

আমরা পৌরসভা থেকে কোন কিছু সুবিধা পাই নাই। আমরা এই বর্ধিত পৌরসভায় থাকতে চাই না। তারা বলেন, অপরিকল্পিত বর্ধিত পৌরসভা করার ফলে সরকারি অর্থের অপচয় করায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানিয়রা। দীর্ঘদিনের এই বঞ্চনার প্রতিবাদে বিক্ষুব্ধ হয়ে উঠেছে এলাকাবাসি। বক্তারা বলেন, পৌরসভা থেকে নাগরিক সব সুযোগ-সুবিধা পাওয়া তো দূরের কথা। জোর জুলুম করে অস্বাভাবিকভাবে পৌর কর ও ট্যাক্স আদায় করে থাকে। শুধু মাত্র নামে সড়ক বাতি দিয়ে আমাদের উপর অন্যায় ভাবে জুলুম করে থাকে। আমরা এই জুলুম সহ্য করতে না পেরে আজ বাধ্য হয়ে মানববন্ধন কর্মসূচি পালন করছি।আমরা বর্ধিত পৌরসভা চাই না। বর্ধিত পৌরসভা বাতিলের দাবি জানিয়ে আমাদের সব নাগরিক সুযোগ-সুবিধা পেতে পুনরায় সাবেক ইউনিয়নে ফিরে যেতে চাই। বর্ধিত পৌরসভা বাতিল না করা হলে কঠোর আন্দোলনের ঘোষণা দেওয়া হবে বলে হুশিয়ারী দেয়। বক্তারা সমাবেশ শেষে বর্ধিত পৌরসভা বাতিলের দাবিতে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি হস্তান্তর করা হবে বলে জানান। পরে বিক্ষোভ মিছিল করে হাট গোবিন্দপুর বাজার সড়ক প্রদক্ষিণ করে স্কুল মাঠ প্রাঙ্গনে গিয়ে শেষ করে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION