1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন

১০২তম জন্মদিনে স্কাইডাইভ, ৭ হাজার ফুট উঁচু থেকে ঝাঁপ

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিতঃ সোমবার, ২৬ আগস্ট, ২০২৪
  • ৯০ জন নিউজটি পড়েছেন।

আন্তর্জাতিক ডেস্ক

নিজের ১০২তম জন্মদিন বেশ ব্যাতিক্রমীভাবে উদযাপন করেছেন ব্রিটেনের ম্যানেটি বেইলি। গতকাল ২৫ আগস্ট নিজের জন্মদিনে স্কাইডাইভ বা উড়োজাহাজ থেকে ঝাঁপ দিয়েছেন তিনি। যে সময় তিনি ঝাঁপ দিয়েছিলেন, সে সময় উড়োজাহাজটি ৭ হাজার ফুট উচ্চতায় ছিল।

রোববার ইংল্যান্ডের ইস্ট অ্যাংলিয়ার এলাকার বিকেলস বিমানবন্দর থেকে বেইলিকে বহনকারী বিমানটি আকাশে ওড়ে। উড়োজাহাজটি ৭ হাজার ফুট ওপরে ওঠার পর পেশাদার একজন প্যারাট্রুপারের তত্ত্বাবধানে সেখান থেকে ঝাঁপ দেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে সেই দৃশ্যের ছবি পোস্ট করা হয়েছে।

১০২ বছর বয়সী এই নারী দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্রিটেনের নৌবাহিনী রয়্যাল নেভাল সার্ভিসে কর্মরত ছিলেন। বিয়ে করেছিলেন সেনা বাহিনীর একজন প্যারাট্রুপারকে। তবে নিছক শখের বশে কিংবা স্বামীকে স্মরণ করে এই কাজ করেননি বেইলি। বিমান থেকে ঝাঁপ দেওয়ার এই ব্যাপারটি ছিল একটি দাতব্য তৎপরতা। ইংল্যান্ডের যে গ্রামে তিনি বসবাস করেন সেই বেনহালের মিলনায়তন, মোটর নিউরন ডিজিজ অ্যাসোসিয়েশন এই ইন্ড অ্যাংলিয়ান এয়ার অ্যাম্বুলেন্সের জন্য তহবিল সংগ্রহে এ পদক্ষেপ নিয়েছেন তিনি।

বিবিসি রেডিওকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, এই তিন সংস্থাকে ৩০ হাজার ইউরো দান করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তার মধ্যে এখন পর্যন্ত সংগ্রহ করতে পেরেছেন ১০ হাজার ইউরো।

ঝাঁপ দেওয়ার অভিজ্ঞতা প্রসঙ্গে ম্যানেটি বেইলি বলেন, “(যখন ঝাঁপ দিলাম) সেসময় কিছুক্ষণের জন্য দমবন্ধ লাগছিল, ভয়ও পেয়েছিলাম। বেশ কিছুক্ষণ চোখ বন্ধ করেছিলাম।”

নিজের সুস্থ এবং দীর্ঘ জীবনের রহস্য প্রসঙ্গে তিনি বলেন, “যারা ৮০-৯০ বছর পেরিয়েছেন, তাদের আমি বলব— কখনও কোনো বিষয়ে হাল ছেড়ে দেবেন না। শুধু এগিয়ে যান। আমি খুবই সৌভাগ্যবান যে আমি একটি দীর্ঘ ও সুস্থ জীবন পেয়েছি এবং এই জীবনকে আমি মানুষের কল্যাণে নিবেদন করতে চাই। আমি কোনোভাবেই চাই না যে এটি নষ্ট হোক।

এর আগে ২০২২ সালে নিজের ১০০ তম জন্মদিনে যুক্তরাজ্যের সিলভারস্টোন এলাকায় একটি ফারারি গাড়ি ঘণ্টায় ১৩০ কিলোমিটার বেগে চালিয়ে রেকর্ড করেছিলেন ম্যানেটি বেইলি। সেই রেকর্ড এখনও অক্ষুন্ন রয়েছে।

যুক্তরাজ্যের যুবরাজ এবং সিংহাসনের ভবিষ্যৎ উত্তরাধিকারী প্রিন্স উইলিয়াম সামাজিক যোগাযোগমাধ্যমে ম্যানেটি বেইলিকে শুভেচ্ছা জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION