1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন

দুমকিতে প্রধান শিক্ষকের অপসারণ দাবি শিক্ষার্থীদের

দুমকি(পটুয়াখালী) প্রতিনিধি
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪
  • ৯৯ জন নিউজটি পড়েছেন।
দুমকি(পটুয়াখালী) প্রতিনিধি
পটুয়াখালীর দুমকিতে অনিয়ম, দূর্ণীতি ও নিয়োগ বাণিজ্যে অভিযুক্ত প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ বিক্ষোভ করেছে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।
  মঙ্গলবার (২৭ আগস্ট) বেলা সাড়ে ১১টায় উপজেলার মুরাদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: নূর মোহাম্মদের অপসারণ দাবিতে ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা স্কুল সংলগ্ন সড়কে অন্তত: দেড়ঘন্টা ব্যাপী প্রতিবাদ বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে।
বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানায়, নানা অযুহাতে ক্লাশ ফাঁকি দেয়া, অফিসের নাম করে স্কুলে অনুপস্থিতি, গোপনে সুবিধামতো অনুগত কমিটি গঠনসহ নানা অনিয়ম-দূর্ণীতি ও নিয়োগ বাণিজ্যের কারণে শিক্ষার পরিবেশ ধ্বংস হতে বসেছে। এসব অনিয়ম দূর্ণীতির হোতা প্রধান শিক্ষক নূরমোহাম্মদকে অপসারণ করে প্রতিষ্ঠানটিতে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার জন্য এলাকার সচেতন সাবেক শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষা প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।
ওই বিদ্যালয়ের সহপ্রধান শিক্ষিকা মাহেনুর বেগম বলেন, কয়েকজন লোক এসে শিক্ষার্থীদের বাইরে ডেকে নিয়ে রাস্তায় দাড়াতে বাধ্য করেছে। কি কারনে কেন কিসের মানববন্ধণ তার কিছুই তিনি জানেন না।
মানববন্ধনকালে অভিযুক্ত প্রধান শিক্ষক নূর মোহাম্মদ স্কুলে অনুপস্থিত ছিলেন। মোবাইল ফোনে অনিয়ম-দূর্ণীতি ও নিয়োগ বাণিজ্যের অভিযোগ অস্বীকার করে বলেন, স্থানীয় একটি চক্র অহেতুক তাকে হেনস্থা করতে কোমলমতি শিক্ষার্থীদের ব্যবহার করে রাস্তায় নামিয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বদরুন্নাহার ইয়াসমিন বলেন, এইমাত্র খবরটি শুনেছেন। বিষয়টি জেলা শিক্ষা কর্মকতাকে অবহিত করবেন এবং তার নির্দেশনা অনুযায়ী পরবর্তি পদক্ষেপ নেয়া হবে।
অন্তবর্তি সময়ের জন্য প্রতিষ্ঠানটির সভাপতির দায়িত্বরত উপজেলা নির্বাহি কর্মকর্তা মো: শাহীন মাহমুদ বলেন, ঘটনাটি অবগত হয়ে সেখানে পুলিশ ও সেনাবাহিনীর টিম পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে এবং কারো কোন অভিযোগ থাকলে লিখিত আকারে তাকে (ইউএনও) জানাতে বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION