1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. : deleted-B6iY9nGV :
  5. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  6. jmitsolution24@gmail.com : support :
  7. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
  8. : wp_update-1720111722 :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন

স্বপ্নেও ভাবতি পারি নাই দালান ঘরে ঘুমাবো! প্রধানমন্ত্রীর উপহারের অনুভুতি

Reporter Name
  • প্রকাশিতঃ শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
  • ৯৮৮ জন নিউজটি পড়েছেন।

মোঃ জিহাদুল ইসলাম, কালিয়া, নড়াইল হতেঃ

“স্বপ্নেও কোন দিন ভাবতি পারি নাই নিজির নিজর দালান ঘরে বাস করবো। শ্যাখের বিটি হাসিনা রাজা হয়ে আমাগে দালান করে দিছে। তার দয়ায় শেষ জীবনে একটু শান্তিতি ঘুমাতি পারবো। আমরা শ্যাখের বিটির এই ঋণ কোন দিন ভূলবোনা, তারে আল্লায় বাঁচায় রাখুক ”।

নড়াইলের কালিয়া উপজেলার বড়কালিয়া গ্রামের নদীভাঙ্গনে সর্বস্ব হারানো মুক্তিযোদ্ধা মোর্শেদ আলী (৭৮), চরমধুপুর গ্রামের আসহায় দিনমজুর সবুর শিকদার ও দুটি সন্তান নিয়ে ৪ মাস আগে বিধবা হওয়া ইসলামপুর গ্রামের কুলসুম বেগম (২৮) পাঁচ বছরের শিশু মিকাইল ও ৫ মাসের শিশু ইসমাইলকে নিয়ে চাবি নিতে এসেছিলেন উপজেলা সদরে। স্বামীর মৃত্যুর পর শিশু সন্তানদের নিয়ে তিনি আশ্রয় নিয়েছেন অন্যের বাড়িতে। রোজগারের কেউ না থাকায় অন্যের সহায়তায় কোন মতে দিন কাটাচ্ছেন তিনি। তার মত শতছিদ্র টিনের জরাজীর্ন ঘুপরি ঘরে বসবাস করে আসছেন অনেকেই। বর্ষার সময় অন্যর বাড়ির বারান্দায়ও আশ্রয় নিতে হয়েছে তাদেরকে। মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার “স্বপ্নের নীড়” পেয়ে অশ্রু  স্বজল চোখে দুহাত উপরে তুলে উপরোক্ত অনুভূতি ব্যাক্ত করেছেন তারা। “স্বপ্নের নীড়” পাওয়া তাদের মত আরও অনেকেই প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেছেন ওইসব পরিবারের মানুষ। দালান ঘর পাওয়া ওই মানুষ গুলোর হাস্যোজ্জ্বল মুখের দিকে তাকিয়ে বোঝা গেল তাদের আনন্দ যেন রাখার জায়গা নেই। সারা দেশের মত গতকাল শনিবার সকালে উপজেলার ১৫০ টি পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার “স্বপ্ননীড়ের” চাবি হস্তান্তর করা হয়েছে।

“আশ্রায়নের অধিকার শেখ হাসিনার উপহার” ওই শ্লোগানকে সামনে রেখে মুজিব জন্মশতবর্ষের উপহার হিসাবে গতকাল শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমি ও ঘরের চাবি হস্তান্তরের উদ্বোধন করার পর সারা দেশের মত নড়াইলের কালিয়া উপজেলার ১৫০টি ভ’মিহীন ও গৃহহীন পরবারের কাছে জমির দলিলসহ ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সুত্রে জানা গেছে, এক লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে নির্মিত দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি ঘর ইটের দেয়াল, কংক্রিটের মেঝে, রঙিন টিনের ছাউনি দিয়ে তৈরী করা হয়েছে। সাথে থাকছে, একটি রান্নাঘর, স্বাস্থ্য সম্মত পায়খানা ও সামনে খোলা জায়গা।

প্রধানমন্ত্রী সারাদেশের “স্বপ্ননীড়ের” চাবি হস্তান্তরের উদ্বোধন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে জড়ো হওয়া ভাগ্যবান ওইসব হতদরিদ্র মানুষের হাতে প্রধানমন্ত্রীর উপহার “স্বপ্ননীড়ের” আধা পাকা ঘরের চাবিসহ ২ শতক জমির দলিল হস্তান্তর করেন কালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ ও ইউএনও মো. নাজমুল হুদা। চাবি হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে, সহকারি কমিশনার (ভ’মি) মো. জহুরুল ইসলাম, যশোর পল্লী বিদ্যূৎ সমিতির কালিয়া আঞ্চলিক কার্যালয়ের ডিজিএম মো. মমিনুর রহমান বিশ্বাস, কালিয়া প্রেসক্লাবের সভাপতি মশিউল হক মিটুসহ বিভিন্ন শ্রেনী পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION