1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫২ অপরাহ্ন

অতিরিক্ত বাস ভাড়া নেয়ার প্রতিবাদে কালকিনিতে মানববন্ধন

মোঃ মিজানুর রহমান, কালকিনি ও ডাসার প্র‌তি‌নি‌ধি
  • প্রকাশিতঃ রবিবার, ৩ জুলাই, ২০২২
  • ৩৬২ জন নিউজটি পড়েছেন।

 

অতিরিক্ত বাস ভাড়া নেয়ার প্রতিবাদে ও সরকারের নির্ধারিত কিলোমিটার হিসেবে ভাড়া নেয়ার দাবীতে মাদারীপুরের কালকিনিতে এক মানববন্ধন ও বিক্ষোভ কর্মসুচি পালন করা হয়েছে।

আজ রোববার সকালে ঢাকা-বরিশাল মহাসড়কের ভুরঘাটা বাসস্ট্যান্ডে কালকিনি ও ডাসার উপজেলার সচেতন মহলের ব্যানারে ঘন্টা ব্যাপী এ কর্মসুচি অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৫ শতাধিক বিভিন্ন শ্রেনী পেশার লোকজনের অংশ গ্রহন করেন। এদিকে আগামী এক মাসের মধ্যে ন্যায্য ভাড়া নির্ধারন না করা হলে আগামীতে কঠোর আন্দোলনের হুশিয়ারি দিয়েছেন মানববন্ধনকারীরা।

জানাগেছে, ঢাকা থেকে বরিশালের উদ্দেশ্যে ও বরিশাল থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলার উদ্দেশ্যে প্রতিদিন শতাধীক যাত্রীবাহি বাস যাওয়া-আসা করেন কালকিনির ও ডাসার দুই উপজেলার প্রান কেন্দ্র ভুরঘাটা বাসস্ট্যান্ডের উপর দিয়ে। এইসব বাসের দুই উপজেলার (ভূরঘাটার) যাত্রীদের কাছ থেকে বারিশাল গামী ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা গামী গাড়িতে ভাড়া নেয়া হয় বরিশালের সমান। এতে করে প্রত্যেক যাত্রীর গুনতে হয় অতিরিক্ত মোটা অংকের টাকা। এ ছাড়া পদ্মাসেতু উদ্বোধন হওয়ার পরে বিভিন্ন লোকাল বাসগুলোও অতিরিক্ত ভাড়া আদায় করে আসছে বলে অভিযোগে জানাযায়। এ অতিরিক্ত ভাড়া নেয়ার প্রতিবাদে ও সরকারের নির্ধারিত কিলোমিটার হিসেবে বাড়া নির্ধারনের দাবীতে এক মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বেলাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক শাহাজালাল হাওলাদার, উপজেলা প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন, উপজেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এইচ এম মিলন, ভূরঘাটা প্রেসক্লাবের সভাপতি মোঃ জাফরুল হাসান, রিপোর্টার্স ইউনিটির সাধারন সম্পাদক নাসিরউদ্দিন লিটন ফকির, ভূরঘাটা প্রেসক্লাবের সাধারন সম্পাদক ম,ম হারুন অর রশিদ, উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক বিএম হানিফ, ডাসার উপজেলা প্রেসক্লাবের সম্পাদক আতিকুর রহমান, সাংবাদিক শামীম হোসাইন, লিয়াকত হোসেন, রাজু আহম্মেদ, শৈয়দ শামীম, স্থানীয় ব্যবসায়ী মোঃ লীপু ফকির, মহিউদ্দিন বাবু, মোঃ জামাল শরীফ, কাজী রায়হান, শামীম খন্দকার, হামিদ খান রনি ও সুমন প্রমুখ।

আন্দোলনকারী ব্যবসায়ী মহিউদ্দিন বাবু ও ব্যবসায়ী মোঃ জামাল শরীফসহ বেশ কয়েকজন বলেন, সরকার কর্তৃক নির্ধারিত প্রতি কিলোমিটার ১.৮০ টাকা ভাড়া নেয়ার কথা থাকলেও অনেক বাস তার থেকে দুই গুন ভাড়া আদায় করছে। আমরা ভুরঘাটা থেকে ঢাকা গেলে এবং ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা থেকে ভূরঘাটা নামলে বাসগুলো আমাদের কাছ থেকে বরিশালের ভাড়া আদায় করছেন। এতে করে আমরা যাত্রীরা বাস মালিকদের কাছে জিম্মি হয়ে পড়েছি। তাই আমাদের ভূরঘাটার যাত্রীদের প্রানের দাবী যাতে করে কর্তৃপক্ষ আমোদের কিলোমিটার হিসেবে বাস ভাড়া নির্ধারন করেন। আর এ দাবী এক মাসের মধ্যে না মানা হলে আগামীতে কঠোর আন্দোলনে নামবো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION