1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৭ অপরাহ্ন

লোহাগড়ায় মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে হিন্দুবাড়িতে আগুন, লুটপাট; র‌্যাব-পুলিশ মোতায়েন

শরিফুল ইসলাম (স্টাফ রিপোর্টার) নড়াইল  
  • প্রকাশিতঃ শনিবার, ১৬ জুলাই, ২০২২
  • ৩১২ জন নিউজটি পড়েছেন।

 

 

নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া সাহাপাড়ার কলেজছাত্র আকাশ সাহার ফেসবুকে আইডিটে মহানবীকে (সাঃ) কে নিয়ে কটূক্তির ঘটনা ঘটায়। বিষয়টি শুক্রবার (১৫ জুলাই) সন্ধ্যায় বিভিন্ন পেশার মানুষের নজরে আসে। পরে উত্তেজিত জনতা দিঘলিয়া বাজারের হিন্দুদের ৬টি দোকান ভাংচুর ও লুটপাঠ করে। এ সময় উত্তেজিত জনতা একটি মন্দিরে আগুন ধরিয়ে দেয় এবং ৪টি বসতবাড়ী ও আসবাবপত্র ভাংচুর করে নগদ টাকাসহ স্বর্নের গহনা লুট করে নিয়ে যায়।

এলাকাবাসী ও পুলিশ সুত্রে জানা গেছে, দিঘরিয়া ইউপির দিঘলিয়া গ্রামের অশোক সাহার ছেলে আকাশ সাহা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তি করে। বিষয়টি এলাকায় জানাজানি হলে শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এলাকাবাসী এর প্রতিবাদে এবং আকাশ সাহাকে গ্রেফতারের দাবীতে মানববন্ধন করে। পরে উত্তেজিত জনতা দিঘলিয়া বাজারের নিত্য দুলাল সাহা, অনুপ সাহা, অশোক সাহা, সনজিদ সাহার মুদি দোকান এবং গোবিন্দ কুন্ডু ও গৌতম কুন্ডুর মিষ্টির দোকান ভাংচুর ও লুটপাঠ করে।

এছাড়া সাহা পাড়ার গৌরসাহা, চায়না রানী সাহা, বিপ্লব সাহার বাড়ীঘর ও আসবাবপত্র ভাংচুরসহ ও স্বর্ণলংকার,নগদ টাকাসহ লুটপাঠ করে নিয়ে যায় এবং নাড়ু গোপালের বসতঘরে লুটপাঠ করে আগুন ধরিয়ে দেয়। উত্তেজিত জনতা রাত নয়টার দিকে আখড়াবাড়ী সার্বজনিন পূজা মন্ডপে আগুন ধরিয়ে দেয়।

লোহাগড়া থানা পুলিশ, ডিবি পুলিশ ,উপজেলা নির্বাহী কর্মকর্তা, স্থানীয় ইউপি চেয়ারম্যান ও রাজনৈতিক নেতৃবৃন্দ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে। পরে রাত সাড়ে নয়টার দিকে র‌্যাব-৬ এর একটি দল এবং নড়াইলের পুলিশ সুপার প্রবীর রায় ঘটনাস্থলে উপস্থিত হন। বর্তমানে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে এবং পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এ ব্যাপারে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগার আলী বলেন, আকাশ সাহা পলাতক থাকায় তার অবস্থান জানার জন্য তার বাবা অশোক সাহাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION