1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন : দুদিনের ভোটগ্রহণ শেষ, ভোট পড়েছে অর্ধেক

শেখ ফাহিম ফয়সাল, আদালত প্রতিনিধি, ঢাকা
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
  • ৩৬৫ জন নিউজটি পড়েছেন।

আজ সকালে দ্বিতীয় দিনের ভোটগ্রহণের আগে নির্বাচনকে কেন্দ্র করে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। সকাল ১০টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। এ সময় সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের ভোটকেন্দ্রের সামনে আওয়ামী লীগের সমর্থক আইনজীবীদের দেখা গেলেও বিএনপিপন্থীদের তেমন দেখা যায়নি।

প্রথম দিন যা হল :
এর আগে গতকাল বুধবার নির্বাচনের প্রথম দিন সকালে নির্বাচন পরিচালনাসংক্রান্ত কমিটি নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি-সমর্থিত আইনজীবীদের মধ্যে দ্বন্দ্বের জের ধরে হট্টগোলের সৃষ্টি হয়। হট্টগোলের কারণে নির্ধারিত সময় সকাল দশটায় ভোট গ্রহণ শুরু করা যায়নি।

বিএনপিপন্থী আইনজীবীদের মিলনায়তনের ভেতর থেকে পুলিশ বের করে দেয়। এ সময় পুলিশের লাঠিপেটায় আইনজীবী ও সাংবাদিকসহ অন্তত ২৫ জন আহত হন। তবে বেলা সাড়ে ১১ টার দিকে ভোটকেন্দ্রের ভেতরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নির্ধারিত সময়ের প্রায় দুই ঘণ্টা পর ভোটগ্রহণ শুরু হয়।

আজ বিকেল সাড়ে পাঁচটার দিকে নির্বাচন পরিচালনাসংক্রান্ত উপকমিটির সদস্য আসাদুজ্জামান মনির বলেন, সকাল ১০টার পর থেকে শুরু করে বিকেল পাঁচটা পর্যন্ত ভোট চলে। এবারের নির্বাচনে ৮ হাজার ৬০২ জন ভোটারের মধ্যে দুইদিন ৪ হাজার ১৩৭ ভোট পড়েছে।

সভাপতি পদে ১টি, সহসভাপতি ২টি, সম্পাদক ১টি, কোষাধ্যক্ষ ১টি, সহসম্পাদক ২টি, সদস্য ৭টি পদসহ মোট ১৪টি পদে এক বছর মেয়াদের জন্য সমিতির নির্বাচন হয়ে থাকে। বর্তমানে সমিতির সভাপতি, সম্পাদকসহ সাতটি পদে আছেন আওয়ামী লীগ-সমর্থিত আইনজীবীরা। অপর সাতটি পদে আছেন বিএনপি-সমর্থিত আইনজীবীরা।
নির্বাচনে দুই প্রতিদ্বন্দ্বী প্যানেল হলো বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ-সমর্থিত প্যানেল ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION