1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন

কচুয়ায় ভূমিহীন ও গৃহীন মুক্ত ঘোষণার লক্ষে প্রেস ব্রিফিং

নিজস্ব সংবাদদাতা কচুয়া (বাগেরহাট)
  • প্রকাশিতঃ শনিবার, ৮ জুন, ২০২৪
  • ১৩০ জন নিউজটি পড়েছেন।

নিজস্ব সংবাদদাতা কচুয়া (বাগেরহাট)

বাগেরহাটের কচুয়ায় ৫ম পর্যায়ে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ২ শতাংশ খাস জমির বন্দোবস্ত প্রদান পূর্বক একক গৃহ নির্মাণের মাধ্যমে পুনর্বাসন এবং কচুয়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণার বিষয়ে প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। ৮ জুন(শনিবার) সকাল ১০.৩০ মিনিটে কচুয়া উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিং এর মাধ্যমে কচুয়া উপজেলা নির্বাহী অফিসার রাখী ব্যানার্জী বলেন,মোট ২৫২ টি ক শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবার সনাক্ত করা হয়। ৫ টি পর্যায়ে এই ২৫২ টি ঘর নির্মাণ এবং ভূমিহীনদের মাঝে ২ শতক জমি সহ এই ঘর প্রদান করা হয়েছে।যার মাধ্যমে ১ম পর্যায়ে ৩৬ টি, ২য় পর্যায়ে ১৭ টি,৩য় পর্যায়ে ৭৩
টি,৪র্থ পর্যায়ে ১০ টি এবং এবারে ৫র্ম পর্যায়ে ১১৬ টি গৃহ নির্মাণ করা হয়েছে।

 

আগামী ১১জুন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ১৮৮ টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে। এর আওতায় ১১৬ টি ঘর হস্তন্তরের মাধ্যমে কচুয়া উপজেলা সহ সমগ্র বাগেরহাট জেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত হিসেবে ঘোষণা হবে। তবে প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী আরো ভূমিহীন পাওয়া গেলে তাদেরকে ও পূর্ণবাসনের ব্যবস্থা করা হবে। প্রেস ব্রিফিং এ সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন,এবারের প্রতিটি ঘর ৩ লক্ষ ৪ হাজার ৫ শত টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে।

 

৫০৪ বর্গফুটের এই ঘরে রয়েছে দুটি বেড রুম, টয়লেট, রান্নাঘর, নামাজের জায়গা ও একটি বারান্দা। বিদ্যুৎ লাইন এবং নিরাপদ পানির ব্যবস্থার জন্য ইতিমধ্যে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে।এছাড়াও ইতিপূর্বে যদি কোন ঘরের মালিক স্থায়ীভাবে বসবাস না করে পরিত্যক্ত অবস্থায় ফেলে রাখে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া সুযোগ রয়েছে।

প্রেস ব্রিফিং এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী মো: আনিচুর রহমান,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অঞ্জন কুন্ডু,পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম নাজমুল হাসান,প্রেসক্লাবের সভাপতি খোন্দকার নিয়াজ ইকবাল,সাধারন সম্পাদক কাজী সাইদুজ্জামান,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কচুয়া উপজেলা শাখার সহ-সভাপতি উজ্জ্বল কুমার দাস,সাধারণ সম্পাদক সূর্য্য চক্রবর্তী। এ ছাড়াও প্রেস ব্রিফিংয়ে
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ও কচুয়া প্রেসক্লাবের দায়িত্ব প্রাপ্ত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION