1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন

স্বরূপকা‌ঠিতে দুই ধর‌নের ওয়া‌রিশ সনদ একই প‌রিবা‌রে

 মোঃ আসাদুজ্জামান আসাদ ,স্বরূপকা‌ঠি প্রতিনিধি
  • প্রকাশিতঃ বুধবার, ১৭ আগস্ট, ২০২২
  • ৩৪৭ জন নিউজটি পড়েছেন।
স্বরূপকা‌ঠি উপ‌জেলার সোহাগদল ইউ‌পি‌তে একই প‌রিবা‌রে ২ ধর‌নের ওয়া‌রিশ সনদ দি‌লেন ইউ‌নিয়ন প‌রিষদ।আর এ কার‌নে সম্প‌ত্তি থে‌কে ব‌ঞ্চিত হ‌চ্ছেন মৃ‌তের দ্বিতীয় স্ত্রী। দে‌শে প্রচ‌লিত উত্তরা‌ধিকার আইন এবং দেওয়ানী আইনে দেখা যায় আদালত অথবা ইউ‌নিয়ন প‌রিষদ থে‌কে প্র‌দেয় উত্তরা‌ধিকার সনদই মৃত ব্যা‌ক্তির সম্প‌ত্তি সন্তান‌ ও আত্মীয়দের ভোগ করতে পারার একমাত্র বৈধ সনদ।এ সনদের মাধ্য‌মে মৃত ব্যা‌ক্তির সন্তান ও স্ত্রীর মা‌ঝে তার স্থায়ী ও অস্থায়ী সম্প‌ত্তি বন্ঠন করা হয়। ত‌বে দন্ড‌বি‌ধির ১৯৭ ও ৪৬৩ ধারায় কো‌নো মিথ্যা বা ভুল ন‌থি প্রদান ক‌রে সম্প‌ত্তি থে‌কে কাউ‌কে ব‌ঞ্চিত করাকে অপরাধ ব‌লে অ‌ভি‌হিত ক‌রে‌ছেন দে‌শের প্রচ‌লিত আইন। এ আইন‌কে বৃদ্ধাঙ্গুলী দে‌খি‌য়ে একা‌ধিক ওয়া‌রিস সনদ দি‌লেন সোহাগদল ইউ‌নিয়ন প‌রিষদ।
সরজ‌মি‌নে ‌সোহাগদল ইউপি‌তে দেখা যায় ৪ নং ওয়া‌র্ডের মৃত হা‌সেম আলীর প‌রিবা‌রে ২০২১ সনের ২৯ নভেম্বর এক‌টি ওয়া‌রিস সা‌র্টি‌ফি‌কেট প্রদান ক‌রেন ৪৬৪ নম্বর ক্র‌মি‌কে।এ সন‌দে সোহাগদল ইউ‌পির ৪ নং ওয়া‌র্ডের বরছাক‌াঠি গ্রা‌মের মৃত হা‌সেম আলীর ১ পুত্র ও ৫ কন্যা সন্তা‌নের কথা উ‌ল্লেখ ক‌রে আর কো‌নো ওয়া‌রিশ নেই মর্মে সনদ দেন সোহাগদল ইউ‌পির চেয়ারম্যান আব্দুর র‌শি‌দ।আর এ সন‌দের কার‌নে মৃত হা‌সেম আলীর সন্তানহীন দ্বিতীয় স্ত্রী ‌মোসাঃ পলাশ বেগমকে সম্পূর্নরু‌পে স্বামীর সম্প‌ত্তি থে‌কে ব‌ঞ্চিত করা হয় ব‌লে জানান পলাশ বেগম।
এ‌দি‌কে ২০২২ স‌নের ২০ এ‌প্রিল একই ইউ‌নিয়ন প‌রিষদ ১৮৫ নম্বর স্বার‌কে আ‌রেক‌টি ওয়া‌রিস সা‌র্টি‌ফি‌কেট প্রদান ক‌রে।‌সেখা‌নে হা‌সেম আলীর ১ স্ত্রী, ১ পুত্র ও ৫ কন্যার কথা উ‌ল্লেখ করা হয়। সোহাগদল ইউ‌পির হিসাবরক্ষক কাম ক‌ম্পিউটার অপা‌রেটর সাথী ব‌লেন দু‌টো ওয়া‌রিস সন‌দের তদন্তই ৪ নং ওয়া‌র্ডের সদস্য শামীম বাহাদু‌র ক‌রে‌ছেন।‌ কে‌নো প্রথম সন‌দে স্ত্রী পলাশ বেগম‌কে বাদ দেয়া হ‌য়েছে জান‌তে যোগা‌যোগ করা হয় শামীম বাহাদু‌রের সা‌থে। ত‌বে তি‌নি এর কো‌নো সদুত্তর দি‌তে পা‌রেন নি।
বিসয়‌টি কথা হয় দুই সন‌দেই স্বাক্ষর প্রদানকারী সং‌শ্লিস্ট ইউ‌পির চেয়ারম্যান আব্দুর র‌শি‌দের সা‌থে।‌তি‌নি জানান প্রথম দেয়া সনদ‌টি স‌ঠিক নয় ত‌বে দ্বিতীয়‌টি স‌ঠিক আ‌ছে। এরকম দুই ধর‌নের সনদ দেয়া ঠিক হয়‌নি ব‌লেও তি‌নি জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION