1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪২ অপরাহ্ন

গোপালগঞ্জে আাশ্রমের সেবক হত্যাসহ সংখ্যালঘুদের উপর হামলা নির্যাতন ও জমি দখলের প্রতিবাদে মানববন্ধন

গোপালগঞ্জ প্রতিনিধি 
  • প্রকাশিতঃ রবিবার, ৩ মার্চ, ২০২৪
  • ১৬৫ জন নিউজটি পড়েছেন।
গোপালগঞ্জ প্রতিনিধি
গোপালগঞ্জে সংখ্যালঘুদের উপর নির্যাতন, হামলা এবং জমি দখলের অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে সনাতন  সম্প্রদায়ের লোকজন।
আজ রোববার দুপুরে স্থানীয় প্রেসক্লাবের সামনে সদর উপজেলার চেচানিয়াকান্দি হরিচাঁদ-গুরুচাঁদ সেবা সংঘের উদ্যোগে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্মারকলিপি প্রদান করা হয়।
হরিচাঁদ-গুরুচাঁদ সেবা সংঘের সভাপতি প্রদীপ কুমার বিশ্বাস  পল্টুর সভাপতিত্বে  ঘন্টাব্যাপি এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়।
হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ গোপালগঞ্জ জেলা শাখার সাধারন সম্পাদক দুলাল  বিশ্বাস (সবুজ) বলেন, গত ২৭ফেঃ মঙ্গলবার বিকেলে ওই এলাকার ভ’মি দস্যু শাহজাহান কাজী ও তার ছেলে আলম কাজীর নেতৃত্বে তাদের লোকজর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে জবরদখল করার লক্ষ্যে বিনয় হীরা ও তার লোকজনের উপর হামলা চালিয়ে রক্তাক্ত জখম করে।
এতে স্থানীয় কাউন্সিলরসহ অন্তত ৫০জন আহত হয়। এঘটনায় ওই এলাকার সংখ্যালঘু হিন্দু পরিবারগুলো চরম আতংকের মধ্যে দিন কাটাচ্ছে।
এঘটনায় গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি। এছাড়া, গোপালগঞ্জ সদরের মালিবাতা বিশ্বাস বন্ধু সেবাশ্রমের সেবায়েত প্রীতি লতা (৮০) হত্যার  ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত  এবং দোষীদের গ্রেপ্তারের মাধ্যমে আইনের আওতায় আনার দাবি জানান তিনি।
মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুজা উদযাপন পরিষদ গোপালগঞ্জ জেলা শাখার সাধারন সম্পাদক অধ্যাপক মনিন্দ্র নাথ বাড়ৈ, সাবেক চেয়ারম্যান সরোজ কান্তি  বিশ্বাস  খোকন, গোপালগঞ্জ কেন্দ্রীয় কালিবাড়ীর সভাপতি রমেন সরকার, খাটরা কালিবাড়ীর সাধারন সম্পাদক উজ্জ্বল  বিশ্বাস,  সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নীতিশ রায় সহ অনেকে।
গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ মোঃ আনিচুর রহমান বলেন, হামলা ও মারামারির ঘটনায় দু’পক্ষের লোকজন আহত হয়েছে। উভয় পক্ষই মামলা করেছেন। অভিযান অব্যাহত আছে। আসামীর গ্রেপ্তারের চেষ্টা চলছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION