1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪২ পূর্বাহ্ন

পায়ে হেঁটে দেড়’শ কিলোমিটার পরিভ্রমণে গোপালগঞ্জের তিন রোভার সদস্য

রাকিব চৌধুরী,স্টাফ রিপোর্টার
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ২৪১ জন নিউজটি পড়েছেন।

রাকিব চৌধুরী,স্টাফ রিপোর্টার

প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জনের লক্ষ্যে পায়ে হেঁটে ১৫০কিলোমিটার পরিভ্রমণ শুরু করেছে গোপালগঞ্জ জেলা রোভারের তিনি সদস্য, তারা হলেন বশেমুরবিপ্রবির অনিক কুমার সাহা , কোটালীপাড়া শেখ লুৎফর রহমান আদর্শ কলেজের অমিত হাসান, অন্য সদস্য কোটালীপাড়া সরকারি আদর্শ কলেজের কেএম  মাশরাফি।

 

বৃহস্পতিবার সকালে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে থেকে যাত্রা শুরু করে এবং কুয়াকাটার খানাবাদ ডিগ্রী কলেজে (পটুয়াখালী )গিয়ে শেষ হবে বলে জানিয়েছেন রোভার সদস্যরা।

গাছ লাগিয়ে ভরব এ দেশ,তৈরি করবো সুখের বাংলাদেশ, সোনালী আঁশে দেশ গড়ি,প্লাস্টিক পণ্য বর্জন করি, আইন মেনে পথ চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি এই তিনটি শ্লোগান নিয়ে সাধারন মানুষ ও পথচারীদের মাঝে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে যাত্রা শুরু করে।
যাত্রাকালে রোভারদের উৎসাহ দিতে ছুটে আসেন সরকারি শেখ মুজিবুর রহমান কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ শাহাদাত হোসেন সহ রোভার ও গার্ল ইন রোভাররা।এ ব্যাপারে জানতে চাইলে জেলা রোভারের সম্পাদক মজনুর রশিদ বলেন,মূলত প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জনে তাদের এই পথ পাড়ি দেওয়া তারা যেন সকলে সুস্থ ভাবে আল্লাহ রহমতে তাদের গন্তব্য ও নিদিষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারে এবং তাদের এই যাত্রা সফল ও স্বার্থক হউক এই দোয়া করি। পরিভ্রমণকারী রোভারদের কাছে তাদের অনুভূতির জানতে চাইলে তারা বলেন আমাদের পায়ে হেঁটে দেড়’শ কি.মি. শেষ করার মধ্য দিয়ে আমরা বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সাথে সাক্ষাৎ করার সুযোগ পাবো পাশাপাশি সাধারণ মানুষদের মাঝে আমাদের সচেতনতা বার্তা পৌঁছাতে পারবো।

 

সর্বপরি পায়ে হেটে ঘুরতে গিয়ে বিচিত্র অভিজ্ঞতা অর্জনের সুযোগ পাবো পরবর্তী তে এই অভিজ্ঞতা গুলো কাজে লাগবে। আমরা যেন ভালো ভাবে এই যাত্রা শেষ করে পারি এজন্য সকলে দোয়া করবেন। উল্লেখ্য, রোভার স্কাউটদের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্ট রোভার স্কাউট (পিআরএস) অর্জনের লক্ষ্যে সেবা স্তরে রোভারদের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার বা নৌকাযোগে ৩০০ কিলোমিটার অথবা সাইকেলযোগে ৫০০ কিলোমিটার পথ অতিক্রম করে একটি প্রোগ্রাম সম্পন্ন করতে হয়, যা স্কাউটিংয়ে র‌্যাম্বলিং বা পরিভ্রমণ বলা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION